Angelo Mathews: আফশোসের ১শেষ! চট্টগ্রাম টেস্টে ১৯৯রানে আউট অ্যাঞ্জেলো ম্যাথিউজ
Representational Image (Photo Credits: ANI)

চট্টগ্রাম, ১৬ মে: আফশোসের এক শেষ। মাত্র এক রানের জন্য টেস্টে তাঁর দ্বিতীয় ডবল সেঞ্চুরিটা করা হল না শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউজের (Angelo Mathews)। বাংলাদেশের বিরুদ্ধে বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় দিনে ম্যাথিউজ আউট হলেন ১৯৯ রানে। বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলামের বলে সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে ম্যাথিউজ আউট হতেই শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয় ৩৯৭ রানে।

৩৯৭ বল খেলে ১৯টা বাউন্ডারি, একটা ওভার বাউন্ডারি হাঁকিয়ে চার নম্বরে নামা ম্যাথিউজ করলেন ১৯৯ রান। এদিনে ১৯৯ রানে আউট হওয়ায় শ্রীলঙ্কার এই তারকা ক্রিকেটার, যিনি আফশোসের এক নজির গড়লেন। তিনিই বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি ৯৯ ও ১৯৯ রানে আউট হয়েছেন। মানে তিনিই টেস্টে একমাত্র ক্রিকেটার যিনি একবার ১ রানের জন্য সেঞ্চুরি ও ডবল সেঞ্চুরি হাতছাড়া করেন।

টেস্টে ৩৪ বছরের ম্যাথিউজের সর্বোচ্চ রান অপরাজিত ২০০। ২০২০ সালে হারারে টেস্ট জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ইনিংসে এই ডবল সেঞ্চুরিটা করেছিলেন তিনি। আরও পড়ুন: IPL 2022: রাজস্থানের জয়ে প্লে অফের আশায় বড় ধাক্কা কলকাতার, ষোলো কলা পূর্ণ সঞ্জুদের

দেখুন অ্যাঞ্জেলো ম্যাথিউজের আফশোসের ছবি

এদিন, ম্যাথিউজ যখন ১৯৯ রানে আউট হলেন, তখন অপর প্রান্তে অপরাজিত থাকলেন বিশ্ব ফার্নান্ডো (১৭)। ১০৫ রান দিয়ে ৬ উইকেট নেন বাংলাদেশের অফ স্পিনার নইমন হাসান। সাকিব ৩টি ও তাইজুল ১টি উইকেট নেন। শ্রীলঙ্কার প্রথম ইনিংসে সব কটা উইকেটই নেন বাংলাদেশের স্পিনাররা।