Google Doodle: 'মাস্ক পরুন-জীবন বাঁচান', বিশেষ ডুডল গুগলের
'মাস্ক পরুন-জীবন বাঁচান', বিশেষ ডুডল গুগলের

করোনাভাইরাসের (Coronavirus) কবলে গোটা বিশ্ব। বহু মানুষের মৃত্যু হয়েছে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে। ভ্যাকসিন এখনও অধরা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে বিশেষজ্ঞরা বলছেন স্বাস্থ্য সচেতনতাই করোনা থেকে বাঁচার এখন একমাত্র উপায়। তাই মানতে হবে সামাজিক দূরত্বের নিয়ম, পরতে হবে মাস্ক। এবার মাস্ক (Mask) পরার সচেতনতায় বিশেষ ডুডল বানাল গুগুল (Google Doodle)। তাদের মোটো "মাস্ক পরুন-জীবন বাঁচান।" মাস্কের ছবি ব্যবহার করে তারা দারুন একটি ডুডুল বানিয়েছে। যা মন কেড়েছে নেটিজেনদের। এছাড়াও বারেবারে হাত ধোয়া ও নিরাপদ দূরত্ব বজায় রাখতেও অনুরোধ করেছে গুগুল।

কয়েকদিন আগেই সমস্ত করোনা যোদ্ধাদের ধন্যবাদ জানিয়ে বিশেষ ডুডুল বানিয়েছিল গুগল। গুগল সবসময়ই করোনা যোদ্ধাদের ধন্যবাদ দিয়ে এসেছে। এই মহামারীর সময়ে একেবারের সামনের সারিতে থেকে যাঁরা নিরন্তর কাজ করে চলেছেন। সেই চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, নার্স, ডেলিভারি বয়, কৃষক, শিক্ষক, গবেষক, স্যানিটেশন কর্মী, সবজি বিক্রেতা, জরুরি পরিষেবায় নিযুক্ত কর্মী, এবং অন্যান্যরা যাঁরা এই বিপর্যয়ের মুহূর্তে নিজের জীবন বিপন্ন করে অন্যের জন্য কাজ করে চলেছেন। তাঁদের জন্যই এদিনের ডুডলকে (Google Doodle) উৎসর্গ করল সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। আরও পড়ুন: Google Doodle: মহামারীতে ডুডলের মাধ্যমে সমস্ত করোনা যোদ্ধাদের ধন্যবাদ সার্চ ইঞ্জিন গুগলের

এর আগেও ক্রিয়েটিভ ডুডল করে সমস্ত করোনা যোদ্ধাদের উৎসর্গ করেছিল গুগল। করোনা যোদ্ধারা নিরন্তর পরিশ্রম করে চলেছেন ফের আজকের দিনে সেকথাই মনে পড়ল। গুগল ইন্ডিয়া টুইটারে ডুডল শেয়ার করেছে।