Elephants Save Calf: জলাশয়ে ডুবতে বসেছিল সন্তান, বুদ্ধি খাটিয়ে তাকে রক্ষা করল ২টি দুটি; দেখুন ভিডিও
Elephants Save Calf That Fell Into Water (Photo: Twitter)

একটি শিশু তাদের বাবা-মায়ের কাছে সবচেয়ে বড় সম্পদ, সে মানুষ হোক বা পশু। সন্তান বিপদে পড়লে বাবা-মায়েরা তাদের সন্তানদের বাঁচাতে যা যা করা দরকার তাই করে। একটি ভিডিও সোশাল মিডিয়ায় (Social Media) ভাইরাল (Viral) হচ্ছে, যাতে দেখা যাচ্ছে জলে প্রায় ডুবে যাওয়া বাচ্চাকে (Calf) বাঁচাচ্ছে দুটি হাতি (Elephant)। শনিবার গ্যাব্রিয়েল কর্নো (Gabriele Corno) নামে একজন ব্যবহারকারী টুইটারে এই ভিডিওটি শেয়ার করেছেন। ভিডিওটি দক্ষিণ কোরিয়ার সিউল পার্কের (Seoul Park)।

ভিডিওটি শুরু হয় মা হাতি ও তার বাচ্চার জলাশয় থেকে জল পান করার মাধ্যমে। হঠাৎ বাচ্চা হাতিটি জলে পড়ে যায়। বাচ্চাটি জলে পড়ে যেতেই মা হাতি তাকে জল থেকে তোলার চেষ্টা করতে থাকে। বিষয়টি নজরে আসতেই মা হাতিকে সাহায্য করতে এগিয়ে আসে আরেকটি হাতি। দুটি হাতি বাচ্চা হাতিটিকে বাঁচাতে একযোগে চেষ্টা চালিয়ে যেতে থাকে। হঠাৎই বুদ্ধি খাটিয়ে দুটি হাতি জলে প্রবেশ করে বাচ্চাটিকে অগভীর জলের দিকে নিয়ে যায়। এরপর বাচ্চাটিকে সঙ্গে নিয়ে তারা জল থেকে উঠে আসে। আরও পড়ুন: Woman Ties Rakhi To Leopard: আহত চিতাবাঘকে রাখি বাঁধলেন মহিলা, দেখুন ভাইরাল ভিডিও

দেখুন ভিডিও:

শেয়ার করার পর থেকে ভিডিওটি প্রায় ৭ লাখ নেটিজেন দেখেছেন। ২৪ হাজারের লোক লাইক পেয়েছে। হাজার হাজার ব্যবহারকারী পোস্টটি রিটুইট করেছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, "শিশুদের এভাবেই রক্ষা করা দরকার। পশুরা মানুষের চেয়ে অনেক বেশি উন্নত। তারা বিপদ দেখলেই পদক্ষেপ নেয়।"