Two Snakes Fight Video: এলাকার দখল নিয়ে দুটি র‍্যাট স্নেকের লড়াই, ভাইরাল ভিডিয়ো
দুটি র‍্যাট স্নেকের লড়াই (Photo: Twitter)

এলাকা কার দখলে থাকবে তা নিয়ে লড়াই দুটি সাপের (Snakes)। আর সেই ভিডিয়ো প্রকাশ পেয়েছে সোশাল মিডিয়ায়। ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে। ভিডিয়োটি মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দ। যিনি জানিয়েছেন, দুটি সাপই র‍্যাট স্নেক (rat snakes)।

জলের মধ্যেই দুটি বিশাল সাপের মধ্যে লড়াই শুরু হয়, একে অপরকে জড়িয়ে ধরে তারা। জলে থাকাকালীন সাপ দুটির কতটা লম্বা তা বোঝা যায়নি, জল থেকে বেরিয়ে আসার পরই তাদের দৈর্ঘ্য বোঝা যায়। সাপ দু’টি জল থেকেই লড়াই করতে করতে উঠে এল ফার্নের ঝোপে। সেখানেই চলছে তাদের মধ্যে যুদ্ধ। আপলোড করার কয়েক ঘণ্টার মধ্যেই তা দেখেছেন পাঁচ হাজার টুইটার ব্যবহারকারী। অনেকে কমেন্ট করেছেন। আরও পড়ুন: Viral Video: স্বামী-স্ত্রীয়ের ঝগড়া? সিংহ-সিংহীর 'বাক-লড়াই' দেখে আপনার মন ভাল হবেই

সুশান্ত নন্দার মতে, ক্লিপটিতে দুটি পুরুষ র‍্যাট স্নেক এলাকা এবং তাদের সঙ্গীকে রক্ষা করার জন্য লড়াই করছে। তিনি এও স্পষ্ট করে দিয়েছেন যে আমরা সাপদের এই ধরনের অবস্থায় দেখে সঙ্গম করছে বলে ভাবি। কিন্তু, আদতে এটা সঙ্গম নয়। ন্যাশনাল জিওগ্রাফিকের মতে, দুটি পুরুষ সাপ তাদের মধ্যে একজন হার স্বীকার না করা পর্যন্ত ল়ড়াই চালিয়ে যায়। সাপেদের এমন আচরণকে "প্লেটিং যুদ্ধ" বলে।