Toddler Tries to Wake Dead Mother: প্ল্যাটফর্মে পড়ে মায়ের মৃতদেহ, জাগানোর আপ্রাণ চেষ্টা দুধের শিশুর; ভাইরাল ভিডিয়ো
(Photo Credits: Twitter)

পটনা, ২৭ মে: রেল স্টেশনের প্ল্যাটফর্মে চাদর জড়ানো অবস্থায় পড়ে রয়েছে মায়ের মৃতদেহ। সেই চাদর ধরে কখনও টান দিচ্ছে, কখন চাদরের তলায় ঢুকে মাকে জাগানোর চেষ্টা করছে দুধের শিশু। মর্মান্তিক এমন দৃশ্য দেখে যে কেউই চমকে উঠবেন। করোনাভাইরাস লকডাউনের (Coronavirus Lockdown) কারণে দেশজুড়ে লকডাউন এবং তার ফলে প্রবাসী শ্রমিকেরা যে চরম দুর্দশার মধ্যে দিয়ে কাটছে তারই ভয়াবহ ছবি এটি। ইতিমধ্যেই সোশাল মিডিয়াতে ভাইরাল হয়েছে ছবিটি। ঘটনাটি ঘটেছে বিহারের মুজফ্ফরপুর স্টেশনে (Muzaffarpur Railway Station)।

পুলিশের প্রাথমিক অনুমান, মহিলা একজন প্রবাসী শ্রমিক। গরমে খাবার ও জল না পেয়ে ডিহাইড্রেশনে তিনি মারা গেছেন। সোমবার একটি শ্রমিক স্পেশাল ট্রেনে (Shramik special train) এখানে আসেন ২৩ বছরের যুবতি ও তাঁর দুই সন্তান। জানা গেছে, ওই স্টেশনে রবিবারও একটি শিশু মারা যায় এই একই কারণে। মৃত মহিলার পরিবারের তরফে জানা গেছে, রবিবার গুজরাতের আমেদাবাদ থেকে ওই শ্রমিক স্পেশাল ট্রেনে উঠেছিলেন ওই যুবতি। খাবার ও জল না থাকায় তখনই বেশ অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। সোমবার মুজফ্ফরপুরে ট্রেন ঢোকার খানিক আগেই মারা যান তিনি। স্টেশনেই দীর্ঘ সময় পড়েছিল সেই দেহ। তাঁর ২ বছরের ছেলে সেই দেহ কাছে বসেছিল। খেলছিল। আরও পড়ুন: Bengaluru: বিমানে দিল্লি থেকে বেঙ্গালুরু একাই পৌঁছে গেল ৫ বছরের খুদে, তিনমাস পর পেল মায়ের স্পর্শ

ঘটনার পর রেল মন্ত্রক জানিয়েছে, "ট্রেনে উঠার সময় যুবতি অসুস্থ ছিলেন এবং মারা যাওয়ার পরে পরিবার মুজফ্ফপুর স্টেশনে নেমে যায়। যুবতি তাঁর বোন, বোনের স্বামী এবং দুই সন্তানকে নিয়ে কাটিহার যাচ্ছিলেন। মহিলার পরিবারের সদস্যরা বলেছেন যে তিনি আগেই অসুস্থ ছিলেন।"