Bengaluru: বিমানে দিল্লি থেকে বেঙ্গালুরু একাই পৌঁছে গেল ৫ বছরের খুদে, তিনমাস পর পেল মায়ের স্পর্শ
বিহান শর্মা (Picture Credits: ANI)

নতুন দিল্লি, ২৫ মে: চলছে লকডাউনের চতুর্থ পর্ব। গত দু' মাস ধরে থমকে গোটা দেশ। বন্ধ ছিল বিমান পরিষেবা। দেশে ঘরোয়া বিমান যোগাযোগ ফের চালু হল সোমবার। দেশের এক শহর থেকে আরেক শহরে উড়ল বিমান। এমনই এক বিমানে দিল্লি থেকে একা বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক এয়ারপোর্ট পৌঁছল ৫ বছরের বিহান শর্মা। তিন মাস পর মায়ের পৌঁছল ছোট্ট বিহান।

ভয় তো ছিলই। অতটুকু ছেলে কি পৌঁছতে পারবে? উদ্বিগ্ন ছিলেন মা। অবশেষে উদ্বেগের অবসান ঘটিয়ে ‘স্পেশাল ক্যাটাগরি’ টিকিটে পৌঁছয় বিহান। বেঙ্গালুরুর বিমানবন্দরে পৌঁছতেই বুকে টেনে নিলেন মা। সাংবাদিকদের তিনি জানান, আমার ৫ বছরের ছেলে বিহান একা দিল্লি থেকে এখানে ফিরল। প্রায় তিন মাস বাদে আজ ফিরতে পারল। মাকে পেয়ে চোখে মুখে খুশি বিহানও। বেঙ্গালুরু এয়ারপোর্ট এই বিষয়টি টুইট করে তাকে স্বাগত জানায়। আরও পড়ুন, লকডাউনে ঘরবন্দী মানুষ, ৫০ বছর পর গুজরাতে দেখা মিলল শিকারি কুকুর ধোলের

মার্চের শেষে লকডাউন ঘোষণার জেরে বিভিন্ন রাজ্যে আটকে পড়েন অনেকেই। চরম বিপাকে পড়েন নিজের শহর থেকে দেশের অন্যত্র যাওয়া মানুষজন। পরিবহণ স্তব্ধ হওয়ায় অন্য শহরে গিয়ে বিহানের মতো আটকে পড়েন তাঁরা। আজ সকাল ৯টা পর্যন্ত বেঙ্গালুরু বিমানবন্দরে নেমেছে ৫টি বিমান, ১৭টি বিমান রওনা হয় সেখান থেকে। বাতিল হয় ৯টি বিমান। দীর্ঘ টানাপড়েনের পর অবশেষে আজ পরিষেবা চালু হয়।