Viral: গরবার মঞ্চে সাপ নিয়ে খেলা, ভয়ঙ্কর এই নাচে গ্রেফতার ৫
গরবার মঞ্চে সাপ নিয়ে খেলা (Photo Credits: ANI)

জুনাগড়, ১৩ অক্টোবর: গরবায় (Garba) নাচার সময় সাপ (Snake) নিয়ে খেলা, নৃত্যপ্রদর্শন। এমন সাংঘাতিক ঘটনার জেরে গরবার মঞ্চ থেকে সোজা পুলিশ (Police) হেফাজতে। গুজরাতে জুনাগড় জেলায় নবরাত্রি (Navratri) চলাকালীন চলছিল গরবা উৎসব। গরবা উৎসবকে কেন্দ্র করে প্রতি বছরই কিছু না কিছু নতুন করার প্রয়াস দেখা যায়। আবিষ্কার হয় সৃজনশীল কাজকর্মের। অনুষ্ঠিত হয় গরবা প্রতিযোগিতাও। আর একে কেন্দ্র করে হয় অনৈতিক, কুরুচিকর অনুষ্ঠানও।

ঠিক যেমনটা ঘটল গুজরাতের জুনাগড়ে। গরবা নাচ প্রদর্শনের সময় সাপ নিয়ে খেললেন কিছু মেয়ে, মহিলারা। এই খবর পেয়ে বনদফতর থেকে কর্মীরা ছুটে আসেন। এরপর তাদের বন্যপ্রাণী সুরক্ষা আইন লঙ্ঘন করার অপরাধে তাদের গ্রেফতার করা হয়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, দুজন মহিলা একটি করে কোবরা হাতে তুলে নাচছেন আর অন্য দুজন দুটি বিষমুক্ত সাপ নিয়ে দাঁড়িয়ে ছিলেন। এভাবেই নৃত্যপ্রদর্শন করছিলেন তারা।' বলেন বনদফতরের ডেপুটি কনসারভেটার। আরও পড়ুন, ব্রেকফাস্টে চুল! স্ত্রীর মাথা ন্যাড়া করে দিলেন স্বামী

 

এই ভিডিওটি যেখান থেকে পাওয়া যায় সেদিন শীল গ্রামে ৬ অক্টোবর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছিল। তবেও ঘটনাটি বনদপ্তরের নজরে আসায় তৎক্ষণাৎ তাদের গ্রেফতার করে। ঘটনায় ৫ জন গ্রেফতার হন। তাদের মধ্যে ২ জন মহিলা ও ১ টি মেয়ে। ঘটনায় অনুষ্ঠানের আয়োজককেও গ্রেফতার করা হয়। তবে তাদের আদালতে তোলার আগেই জামিনে মুক্তি পেয়ে যান। তাদের দাবি কোনো সাপই বিষাক্ত ছিল না। এমনকি যে কোবরাটি ব্যবহার করা হয়েছিল সেটি বিষমুক্ত ছিল।