Bangladesh: ব্রেকফাস্টে চুল! স্ত্রীর মাথা ন্যাড়া করে দিলেন স্বামী
Shaved Head (Representational Image/ Photo Credits: AFP)

ঢাকা, ১১ অক্টোবর: ব্রেকফাস্টে চুল (Hair Found In Breakfast)! রেগে গিয়ে স্ত্রীর (Wife) মাথা (Head) ন্যাড়া করে দিলেন স্বামী (Husband)। নক্কারজনক এই ঘটনাটি ঘটেছে বাংলাদেশের (Bangladesh) জয়পুরহাট (Jaipurhat) সদর উপজেলার উত্তর-পশ্চিমের গ্রাম পুরানাপৈলে (Puranapaile)। চলতি সপ্তাহের সোমবার সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে স্থানীয় সূত্রে। এই ঘটনায় অভিযুক্ত মহিলার স্বামী বাবলু মণ্ডলকে (Bablu Mondal) গ্রেফতার করেছে পুলিস (Police)। ঘটনা ঘটার কিছুক্ষণের মধ্যেই স্থানীয় মানুষজনেরা খবর দেন পুলিসে। পুলিস এসে গ্রেফতার (Arrest) করে নিয়ে যায় বছর ৩৫-এর বাবলুকে।

গত মঙ্গলবার এই ঘটনা প্রসঙ্গে স্থানীয় পুলিশ প্রধান শাহরিয়ার খান (Shahriar Khan) এএফপিকে (AFP) এক বিবৃতিতে জানিয়েছেন, "ওই ব্যক্তি তার প্রাতঃরাশে মানুষের মাথার চুল পেয়েছিলেন। যা তার জন্য প্রস্তুত করেছিলেন তার স্ত্রী।" তিনি আরও জানান, "এরপর রেগে যান ওই ব্যক্তি। স্ত্রী আরজিনাকে কটূক্তি করতে শুরু করেন। শাস্তিস্বরুপ জোর করে তার মাথার চুল ব্লেড দিয়ে কেটে সম্পূর্ণ ন্যাড়া করে দেন।" খান বলেন, বাবলুর বিরুদ্ধে "স্বেচ্ছায় গুরুতর আঘাত দেওয়ার" অভিযোগ দায়ের হয়েছে। যে কারণে তার ১৪ বছরের কারাদণ্ড পর্যন্ত হতে পারে। এছাড়াও বাব্লুর বিরুদ্ধে তার ২৩ বছরের স্ত্রীর শালীনতাহানিরও (Molestation) অভিযোগ দায়ের করা হয়েছে। বাব্লু পেশায় একজন দিন মজুর (Labour)। আরও পড়ুন: Nobel Prize 2019: সাহিত্যে নোবেল পেলেন ওলগা তোকার্কজুক ও পিটার হান্দকে

বাংলাদেশের বুদ্ধিজীবিদের মতে, নারী নির্যাতন ও যৌন নির্যাতন থেকে রক্ষা করার আইন থাকা সত্ত্বেও এমনতর ঘটনা ঘটে চলেছে বাংলাদেশে। বাংলাদেশ জুড়ে ধরা পড়ছে নিপীড়নের চিত্র। বাংলাদেশ প্রশাসনের তরফে জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে জুন অর্থাৎ এই ছ'মাসের মধ্যে ৬৩০ জন মহিলা ধর্ষিতা (Rape) হয়েছেন। এমনকী ধর্ষণ করার পর খুন হতে হয়েছে এমন মহিলার সংখ্যা ৩৭ জন। ৭ জন মহিলা নিজেই আত্মঘাতী হয়েছেন লাঞ্ছনায়। চলতি বছরের এপ্রিলেই ঘটে যায় এমন এক মর্মান্তিক ঘটনা। ১৯ বছরের এক স্কুল ছাত্রীকে যৌন নির্যাতনের পর পুড়িয়ে মারা হয় স্কুলের প্রধান শিক্ষকের (Head Master) মদতে। এই ঘটনার জেরে সারা বাংলাদেশ জুড়ে ব্যাপক প্রতিবাদ (Protest) শুরু হয়।