Metallic Meteorite-Like Object Falls in Rajasthan: রাজস্থানের জালোর জেলায় আকাশ থেকে পড়া ধাতব উল্কার মতো বস্তু ঘিরে হইচই, দেখুন ছবি
ধাতব উল্কার মতো বস্তু ঘিরে হইচই (Photo Credits: Twitter)

রাজস্থানের (Rajasthan) জালোর জেলায় (Jalore district) ধাতব উল্কার মতো বস্তু (Metallic Meteorite-Like Object) উদ্ধার করে হইচই। রহস্যময় ধাতবটি আকাশ থেকে পড়লে স্থানীয়রা তীব্র শব্দ শুনতে পান। ভূতত্ত্ববিদদের একটি দল এই বিষয়টিকে পরীক্ষা করছে। জানা গেছে, ধাতব বস্তুটির ওজন প্রায় ২ কেজি ৮০০ গ্রাম। এই বস্তুটির ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। নেটিজেনরা এই রহস্যময় বস্তুটিতে এলিয়েনদের মুখোশ বলে দাবি করেছেন।

জানা গেছে, রহস্যময় বস্তুটি কালোর জেলার সাঞ্চোরে গ্রামে গায়ত্রী কলেজের কাছে পড়ে সকাল ৭টা নাগাদ। মাটিতে ৪-৫ ফুট গর্ত হয়ে যায়। এরপরই স্থানীয়রা বাইরে এসে দেখতে থাকেন কী পড়েছে। খবর যায় স্থানীয় থানায়। পুলিশ গিয়ে বস্তুটিকে উদ্ধার করে নিয়ে যায়। আরও পড়ুন: Chinese Apps: ৫২টি চিনা অ্যাপ ডিলিট করতে নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ এসটিএফ? জানুন আসল সত্যি?

পুলিশ জানিয়েছে, ধাতব বস্তুটির ওজন ২ কেজি ৭৮০ গ্রাম। জানা গেছে, মাটি থেকে তোলার সময় বস্তুটি গরম ছিল। এটিকে এখন কাচের জারে রাখা হয়েছে। আরও পরীক্ষা নিরীক্ষা চলছে।