London: ফেস মাস্কে লিঙ্গ ঢেকে রাস্তায় নগ্ন হেঁটে চলেছেন ব্যক্তি, মুহূর্তে ভাইরাল ছবি
টিম শিয়েফ (Photo Credits: @HumanTimothy Twitter)

ছবিতে দেখা যাচ্ছে সেন্ট্রাল লন্ডনের (Central London) শপিং স্ট্রিটে নগ্ন হেঁটে যাচ্ছেন এক ব্যক্তি। কিন্তু তাতে কী? ছবি ভাইরাল হওয়ার পিছনে রয়েছে একটা কারণ। হালফিলে করোনাকালে জীবনের অন্যতম অঙ্গ হয়ে উঠেছে মাস্ক। জামাকাপড়ের থেকেও গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে মাস্ক। আসলে এই ব্যক্তি মুখ নয় লিঙ্গ ঢেকেছেন মাস্কে। আর সেভাবেই নগ্ন অবস্থায় হেঁটে চলেছেন তিনি। ছবিতে পরিষ্কার তাঁর এইট প্যাক অ্যাবস। কিন্তু কে এই ব্যক্তি?

জানা গেছে, ৩২ বছর বয়সী এই ব্যক্তির নাম টিম শিয়েফ । তিনি একজন বিশ্ব চ্যাম্পিয়ন রানার, পাশাপাশি একজন ইউটিউবার। এছাড়াও তাঁর আরেকটি পরিচয় রয়েছে। তিনি একজন ভেগান। অর্থাৎ পশু হত্যা করে খাওয়ার কঠোর বিরোধী তিনি। রাস্তায় তাঁকে দেখে হুড়োহুড়ি পড়ে যায় সাধারণ মানুষের। ছবি তুলতে থাকেন সকলে। রয়টার্সের একজন চিত্র সাংবাদিক এই ছবিটি তোলেন। তিনি এই ছবিটি পোস্ট করে লেখেন, টিম রাস্তায় মাস্কে লিঙ্গ ঢেকে হেঁটে দেশজুড়ে বাধ্যতামূলক মাস্ক পরার প্রতিবাদ করছিলেন। আরও পড়ুন, বেলজিয়ামে গবেষণায় কাজের সুযোগ এসেছিল ইন্দোরের পিএইচডি স্কলার ফলবিক্রেতা রাইসা আনসারির

 

লন্ডনে শপিং, মার্কেটিং, ব্যাংকের কাজে যাওয়া থেকে বাইরে যে কোনও কাজে বেরোলেই মাস্ক পরা বাধ্যতামূলক। কিন্তু অনেকেই এই সিদ্ধান্তের বিরোধী। অনেকেই মাস্ক পরতে চান না বলে আগেই জানান। কিন্তু প্রতিবাদের ভাষা যে এমন হতে পারে, তা কেই বা আশা করেছিল।