Man Arrested For Eating Sandwich On Rail Platform: রেলের প্ল্যাটফর্মে স্যান্ডউইচ খাওয়ায় গ্রেফতার ব্যক্তি! ভাইরাল ভিডিও
(Photo Credits: Bill Gluckman Facebook)

সান ফ্রান্সিস্কো, ১২ নভেম্বর: রেল স্টেশনের প্ল্যাটফর্মে (Platform) থুতু ফেলা নয়, তামাক সেবন নয়, বিনা টিকিট কারণেও নয়। শুধুমাত্র প্ল্যাটফর্মে দাঁড়িয়ে স্যন্ডউইচ (Sandwich) খাওয়ার কারণে গ্রেফতার করা হল এক ব্যক্তিকে। গত সপ্তাহে ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিস্কো-র বে এরিয়া র‌্যাপিড ট্রানজিট (BART) রুটের একটি স্টেশনে। আর এই গ্রেফতারের ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ক্ষোভে ফেটে পড়েছেন নেটিজেনরা। সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ঘটনার একটি ভিডিও-তে দেখা গেছে, প্ল্যাটফর্মে স্যান্ডউইচ (Sandwich) খাওয়ার অপরাধে স্টিভ ফস্টার নামের ওই ব্যক্তিকে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ফস্টারের ব্যাকপ্যাকটি ধরে পুলিশ অফিসার ডি ম্যাককর্মিক বলেছেন, "আপনি খাচ্ছেন। এটি আইনের পরিপন্থী।" নাম জিজ্ঞাসা করার পরে ফস্টার উত্তর দিতে রাজি হননি এবং অফিসারকে বলেন, তিনি কোনও ভুল করেননি। গোটা কথোপকথনের ভিডিও ধরা পড়েছে। আর সেই ভিডিও সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হওয়ার পর পুলিশের এই কাজের অনেকে সমালোচনা করেন। পরে BART জেনেরাল ম্যানেজার বব পাওয়ার্স এক বিবৃতি জারি করে গোটা ঘটনায় ক্ষমা চেয়ে নিয়েছেন। আরও পড়ুন: Tejashwi Yadav Trolled: জেলের ভাত খাচ্ছেন বাবা, চার্টার্ড বিমানে জন্মদিনের কেক কাটছে ছেলে! ভাইরাল হল ছবি

বিবৃতিতে লেখা ছিল, "পেড এরিয়ায় খাওয়া নিষিদ্ধ এবং প্রতিটি স্টেশনের ভিতরে এনিয়ে নির্দেশিকা আছে। পরিবহন ব্যবস্থা হিসাবে, খাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা স্টেশন এবং সিস্টেমের পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখার স্বার্থেই। সোমবার প্লেজোন্ট হিল স্টেশনে ঘটা এটি এর সঙ্গে সম্পর্কিত নয়। অফিসার যাত্রীকে খেতে বারণ করেছিলেন। বিষয়টি এখানেই শেষ হওয়া উচিত ছিল, তবে তা হয়নি। যখন ওই ব্যক্তি খেয়েই চলেন তখন অফিসার আইনি দিকে এগিয়ে যান। ওই ব্যক্তি নিজের পরিচয় দিতে অস্বীকার করেন ও খারাপ কথাবার্তা বলেন। দীর্ঘ সময় ওই অফিসার শান্ত থাকার পর পদক্ষেপ নেন।" পাওয়ার্স বলেন, BART-র স্বাধীন পুলিশ অডিটর এই ঘটনার তদন্ত চালাচ্ছেন।

এদিকে ঘটনার প্রতিবাদে বেশ কয়েকজন যাত্রী প্ল্যাটফর্মে খাবার খেয়ে প্রতিবাদ করেন। সোমবার, BART-র মুখপাত্র অ্যালিসিয়া ট্রস্ট বলেন, পুলিশ অফিসার ফস্টারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করেন। তাঁকে গ্রেফতার করেননি। আদালত তাঁর জরিমানার পরিমাণ নির্ধারণ করবে।