Karnataka School Students Enact Demolition of Babri Masjid: বাবরি মসজিদের ধ্বংসযজ্ঞের মঞ্চায়ন, কর্ণাটকের আরএসএস নেতার স্কুলের ঘটনায় হতবাক নেটিজেনরা(দেখুন ভিডিও)
বাবরি মসজিদ ধ্বংসের নাটক মঞ্চস্থ (Photo Credit: Twitter)

বেঙ্গালুরু, ১৬ ডিসেম্বর: বাবরি মসজিদ ভেঙে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। নাটক মঞ্চস্থ করল স্কুলের ছেলেমেয়েরা। সাদা শার্ট প্যান্ট অথবা সাদা শার্টের সঙ্গে গেরুয়া ধুতি পরা কয়েকশো পড়ুয়া বাবরি মসজিদের (Babri Masjid) একটি ছবি নিয়ে স্টেজের মাঝখানে রাখে। তারপর ব্যাক গ্রাউন্ডে রাম জন্মভূমির স্লোগান উঠতেই শুরু হয়েগেল ধ্বসংযজ্ঞ। ছিঁড়েখুঁড়ে ছবিটিকে একেবারে ধূলিসাৎ করে দিল পড়ুয়ারা। কি অপরিসীম প্রতিহিংসায় ছবিটির উপরে ঝাঁপিয়ে পড়ে তাকে ছিন্নবিচ্ছিন্ন করার পর ফ্রেমটিকে একেবারে ভেঙে ছত্রখান করা হল। কাজ সম্পূর্ণ হতেই স্টেজে যেত খুশির বন্যা উপচে পড়ল। দর্শকাসন থেকে তখন করতালির জোয়াড় উঠেছে। এই ভিডিওটি ভাইরাল হতেই নেটিজেনরা হতবাক। বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে।

জানা গিয়েছে, সংবাদ মাধ্যম নিউজ মিনিট এই ঘটনাটি প্রথমে প্রকাশ্যে আনে। রবিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ কর্ণাটকের কাল্লাদকা জেলার শ্রীরাম বিদ্যাকেন্দ্র হাইস্কুলে (Sri Rama Vidyakendra High School)। স্কুলটি চালান স্থানীয় আরএসএস নেতা কাল্লাদকা প্রভাকর ভাট (Kalladka Prabhakar Bhat)। তিনি কর্ণাটকের উপকূলীয় এলাকায় সংঘ পরিবারের এক গুরুত্বপূর্ণ ঘাঁটি বলা যেতে পারে। তাঁর তত্ত্বাবধানেই স্কুলটি চলে। সেইস্কুলেই মঞ্চস্থ হল বাবরি মসজিদ ধ্বংসের নাটক। নাটকের মঞ্চায়নের সময় স্কুলের পড়ুয়া, অভিভাবক, শিক্ষকদে পাশাপাশি উপস্থিত ছিলেন ডিভি সদানন্দ গৌড় ও পুদুচেরির রাজ্যপাল কিরণ বেদি-সহ বহু রাজনৈতিক নেতৃবৃন্দ।  আরও পড়ুন-Amit Shah: ৪ মাসের মধ্যে অযোধ্যায় তৈরি হবে আকাশছোঁয়া রামমন্দির, ঝাড়খণ্ডের নির্বাচনী প্রচারে বললেন অমিত শাহ

ভিডিোটিতে দেখা যাচ্ছে কয়েকশো পড়ুয়া একটি বিরাটাকার বাবারি মসজিদের ছবিকে মাঝখানে রেখে ঘুরে চলেছে। ব্যাকগ্রাউন্ডে পুরুষ কণ্ঠে নির্দেশিকা আসতে না আসতেই সবাই মিলে ছবিটির উপরে ঝাঁপিয়ে পড়ল। হাচের কাছে যে যা পেল তাই নিয়েই শুরু হল আক্রমণ। হাত যখন ধ্বংস সাধনে ব্যস্ত মুখে তখন হনুমান ভক্তদের স্লোগান। চলছে জয়ধ্বনি। ধ্বংসযজ্ঞ মিটে গেলে সেই বিতর্কিত জমিতেই পদ্মফুল, ওম ও তারার আকৃতি দেয় পড়ুয়ার দল। পাশেই তৈরি হয় রামমন্দির। ভিডিওটি প্রকাশ্যে আসতেই নিন্দায় সরব হয়েছে নেটিজেনরা। সুপ্রিম কোর্ট যখন অযোধ্যা মামলার রায় দিচ্ছিল, তখনই প্রধান বিচারপতি বলেছিলেন বাবরি মসজিদ ভেঙে সেই সময় আইনের শাসনকেই বিপর্যস্ত করেছিল কট্টরবাদীরা। আর এই ঘটনাকে আজ কিনা বড়াই করে নাটকের রূপ দেওয়া হয়েছে। এটি আইন বিরুদ্ধ কাজ।