Gandhi Jayanti 2020: বালির ভাস্কর্য বানিয়ে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধা বালুশিল্পী সুদর্শন পট্টনায়েকের
বালির ভাস্কর্য বানিয়ে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধা বালুশিল্পী সুদর্শন পট্টনায়েকের (Photo: Twitter)

পুরী, ২ অক্টোবর: গান্ধি জয়ন্তীতে (Gandhi Jayanti 2020) বালির ভাস্কর্য বানিয়ে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধা জানালেন শিল্পী সুদর্শন পট্টনায়েক (Sudarsan Pattnaik)। ওড়িশার বালুশিল্পী পুরীর সৈকতে ফুটিয়ে তুলছেন জাতির জনকের ছবি। ভাস্কর্যে স্বচ্ছ ভারতের বার্তা তুলে ধরেছেন তিনি। আজ মহাত্মা গান্ধির ১৫১ তম জন্মবার্ষিকী। নিজের ভাস্কর্যের ছবি টুইটারে পোস্ট করেছেন সুদর্শন। তাতে লিখেছেন, "আমাদের জাতির পিতা মহাত্মা গান্ধির জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন। ওড়িশার পুরী সৈকতে আমার স্যান্ডআর্ট।" ছবিটি ইতিমধ্যেই কয়েক হাজার লাইক পেয়েছে। সেই সঙ্গে রিটুইট হয়েছে এক হাজারের বেশি।

আজ গান্ধী জয়ন্তী (Gandhi Jayanti) এবং লাল বাহাদুর শাস্ত্রী জয়ন্তী (Lal Bahadur Shastri Jayanti)। এই দিনটির উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovibnd) দুই মহান নেতাদের জন্মবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধার্ঘ্য জানান। আজ টুইটারে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ জাতির জনক মহাত্মা গান্ধীর উক্তি উল্লেখ করে লেখেন,"সত্য, অহিংসা ও ভালবাসা সমাজে সম্প্রীতি ঘটায় এবং বিশ্ব কল্যাণের পথ সুগম করে।" আরও পড়ুন: PIB Fact Check: 'বেটি বাঁচাও, বেটি পড়াও' প্রকল্পে দেশের প্রত্যেকটি মেয়ে পাবে ২ লক্ষ করে টাকা?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে টুইট করে লেখেন,"তাঁর জীবন এবং চন্তাভবনা থেকে আমাদের সত্যিই অনেক কিছুই শেখার আছে। তাঁর চিন্তাভাবনা আমাদের একটি সমৃদ্ধ ও মমতাময়ী ভারত গড়ে তুলতে পথ দেখাবে।" কংগ্রেস নেতা রাহুল গান্ধীও আজকের বিশেষ দিনটিতে গান্ধীজিকে স্মরণ করে টুইট করেন। তিনি লেখেন-"আমি পৃথিবীতে কাউকে ভয় পাব না। কারোর অন্যায়ের সামনে যেন না ঝুঁকতে হয়। আমি যেন অসত্যকে হারিয়ে সত্যের জয় আনতে পারি। অসত্যের বিরোধিতা করতে গিয়ে সমস্ত কষ্ট যেন সহ্য করতে পারি।.....গান্ধী জয়ন্তীর শুভকামনা।" পাশাপাশি লাল বাহাদুর শাস্ত্রী জন্মবার্ষিকী উপলক্ষেও টুইট করে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন।