CBSE Class 12th, 10th Results: ক্লাস টেন ও টুয়েলভের বোর্ডের পরীক্ষার ফল প্রকাশের দিন ঘোষণা করেছে CBSE? জানুন আসল সত্যি
(Photo Credits: File Image)

নতুন দিল্লি, ৯ জুলাই: করোনাভাইরাস সংক্রমণ যতই বড় আকার নিচ্ছে ততই বাড়ছে ভুয়ো খবরের রমরমা (Fake News)। আর সেই সব ভুয়ো খবর ছড়াচ্ছে সোশাল মিডিয়ার মাধ্যমে। এই ধরনের মহামারী ও সঙ্কেটের সময় কিছু লোক সোশাল মিডিয়ায় ভুয়ো বার্তা ছড়িয়ে দিচ্ছেন, আর সেই সব বার্তা যাচাই না করে শেয়ার হচ্ছে। সর্বশেষে গুজব ছড়িয়েছে একটি দাবিকে কেন্দ্র করে। সেখানে দাবি করা হয়েছে, ক্লাস টেন ও ক্লাস টুয়েলভের বোর্ডের পরীক্ষার ফল প্রকাশের দিন ঘোষণা করেছে সিবিএসই (CBSE)। সিবিএসই-র ক্লাস টেনের ফলপ্রকাশ ১৩ জুলাই। ক্লাস টুয়েলভের ফল প্রকাশিত হবে ১১ জুলাই। ওই দিনগুলিতে বিকেল ৪টেয় ফলপ্রকাশ হবে। জানা যাবে cbseresults.nic.in, cbse.nic.in এ ক্লিক করলেই। এনিয়ে একটি বিজ্ঞপ্তি ও ঘুরছে সোশাল মিডিয়ায়।

যদিও এই বিজ্ঞপ্তি ভুয়ো বলে জানিয়েছে সিবিএসই। তারা জানিয়েছে, "ক্লাস টেন ও টুয়েলভের বোর্ডের ফলাফল ঘোষণার বিষয়ে একটি ভুয়ো বার্তা প্রচারিত হচ্ছে। বোর্ড এখনও ফলপ্রকাশের তারিখ ঘোষণা করেনি।" আরও পড়ুন: Fact Check: কেন্দ্রীয় সরকার সবাইকে ২০০০ টাকা করে দেবে, জানুন আসল সত্যি

করোনা পরিস্থিতি বিবেচনা করে ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে দশম ও দ্বাদশ শ্রেণির যে পরীক্ষাগুলো নেওয়ার কথা ছিল তা বাতিল করা হচ্ছে, একথাই আদালতকে জানায় সিবিএসই। তবে দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীরা চাইলে পরে পরীক্ষা দিতে পারবে। এছাড়াও পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষার আয়োজনের বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে। বোর্ড ইতিমধ্যেই যে যে পরীক্ষাগুলো হয়ে গেছে এবং অভ্যন্তরীণ পরীক্ষার মূল্যায়নের ভিত্তিতেই সামগ্রিক রেজাল্ট প্রস্তুত করবে।