Budweiser: ১২ বছর ধরে বিয়ারের ট্যাঙ্কে মুত্রত্যাগ করছেন বিয়ার ব্র্যান্ড বুডউইজারের এক কর্মী? জানুন আসল সত্যি
Budweiser Employee Peeing In Beer Tanks For 12 Years (Photo Credits: Twitter)

আপনি কি বিয়ার (Beer) খেতে ভালোবাসেন। তাহলে নিশ্চিয় ওই খবরটা পড়েছেন। যেখানে বলা হয়েছে, অ্যামেরিকার বিখ্যাত বিয়ার ব্র্যান্ড বুডউইজারের (Budweiser) এক কর্মী ১২ বছর ধরে বিয়ারের ট্যাঙ্কে মুত্রত্যাগ (Peeing) করেছেন। এই খবরে নিয়ে উত্তাল হয় নেটদুনিয়া। কয়েকটি সংবাদমাধ্যম ওই খবর করে। প্রতিবেদনে বলা হয়, ওয়াল্টার পাওয়েল (নাম পরিবর্তিত) নামে এক কর্মচারী দাবি করেছেন যে তিনি বিয়ার ট্যাঙ্কের ভিতরে গত ১২ বছর ধরে মুত্রত্যাগ করেছেন। প্রতিবেদননে আরও উল্লেখ করা হয়েছে যে পাওয়েল বুডউইজার ব্রুওয়ারি এক্সপেরিয়েন্সে (ফোর্ট কলিনস, সিও) কাজ করেছেন এবং এটা নিশ্চিত করেছেন যাতে অন্য পণ্যগুলি প্রস্রাবমুক্ত থাকে।

এই বিষয়ে আগে আরও বলার আগে জানিয়ে দিই যে এই সংবাদটির বিশ্বাসযোগ্যতা নেই। দাবির একমাত্র উৎস হল ফুলিশ হিউমার নামে একটি ওয়েবসাইট। যারা কমেডির উদ্দেশ্যে (ভারতে ফেকিং নিউজের মতো) জন্য ভুয়ো সংবাদ প্রকাশ করে। আরও পড়ুন: BBC News Interview Viral: বিবিসি নিউজে সাক্ষাৎকার দিচ্ছেন মা, পিছন থেকে একরত্তি মেয়ের উপস্থাপককে দেখার উঁকিঝুঁকি; ভাইরাল ভিডিও

অর্থাৎ এই সংবাদটি অসত্য এবং সবচেয়ে আশ্বর্যের বিষয় ওয়েবসাইটগুলি খবরটি করার আগে ফ্যাক্ট চেক করেনি। যদিও এটা সাধারণ প্রবৃত্তি এই ধরনের খবর লোকজন খুবই সিরিয়াসলি নিয়ে নেয়। এরপর সেটি বিনোদনর জন্য প্রচুর শেয়ার করে।