Prachi Nigam: বোর্ড পরীক্ষায় সফলতম প্রাচী নিগমকে নিয়ে ট্রোল উস্কে বিজ্ঞাপন শেভিং কোম্পানির, নিন্দার ঝড় নেটিজেনদের
Prachi Nigam

উত্তরপ্রদেশের দশম শ্রেণীর বোর্ড পরীক্ষায় প্রাচী নিগম পায় ৯৮.৫ শতাংশ নম্বর। পরীক্ষায় সফলতমদের মধ্যে একজন হওয়ায় 'টপার' প্রাচীর ছবি প্রকাশিত হয় বিভিন্ন খবরের ওয়েবসাইট, সংবাপত্র, টিভি চ্যানেলে। প্রাচীর মুখে রোমা বা চুলের রেখা, গোঁফের দাগ দেখে তাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল হয়।

এই সুযোগে মুম্বইয়ের এক শেভিং কোম্পানি নিজেদের প্রোডাক্টের বিক্রির জন্য প্রাচীকে নিয়ে ট্রোলকে হাতিয়ার করে। সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে বোম্বে শেভিং কোম্পানি লেখে, 'প্রিয় প্রাচী, যারা এখন তোমার মুখে রোম বা চুলের রকেখা নিয়ে ট্রোল করছে, এদিন তোমার কৃতিত্ব নিয়ে উচ্ছ্বাস করবে।'বিজ্ঞাপনের এটুকু নিয়ে কোনও সমস্যা ছিল না। কিন্তু সেই বিজ্ঞাপনের একদম শেষে লেখা হয়, "আমরা আশা করছি, আমাদের কোম্পানির রেজার ব্যবহার করলে তোমায় আর কখনও কটাক্ষের মুখে পড়তে হবে না।"

এই বিজ্ঞাপনের বিরোধিতায় সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় ওঠে। সেই কোম্পানির প্রোডাক্ট বয়কটেরও হুমকি দেন অনেকে। প্রাচী নিগম আগেই বলেছিলেন, "আমার মুখে রোম নিয়ে অনেকেই কটাক্ষ করছেন। অনেক লোকে অনেক কথা বলছে আমায় নিয়ে। খুব হাসাহাসি করছে। তবে সেইসব কটাক্ষের চেয়ে আমার কাছে পরীক্ষায় যে নম্বরটা পেয়েছি এবং আর যে র‌্যাঙ্ক পেয়েছি সেটাই শেষ কথা।"