Amul Pays Tribute to Soumitra Chatterjee: কিংবদন্তী প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে ইলাস্ট্রেশনের মধ্যে দিয়ে শ্রদ্ধার্ঘ্য আমূলের
সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধার্ঘ্য আমূলের (Photo Credits: Amul Twitter)

গতকাল ১৫ নভেম্বর দুপুর ১২ টা বেজে ১৫ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। তাঁর শেষযাত্রায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সহ রাজনৈতিক ব্যক্তিত্বরা, উপস্থিত ছিলেন সিপিএমের নেতা বিমান বসু, সূর্যকান্ত মিশ্র এবং টলিউডের একাংশ, বাংলা নাট্যজগত,গানের জগতের কলাকুশলীরা। তাঁর মৃত্যুতে শোকাহত গোটা টলিউড, বলিউড মহল থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব, অনুরাগীরা। টলিউডের আরেক নক্ষত্রকে হারিয়ে সকলেই শোকাহত। সৌমিত্রবাবুর মৃত্যুতে শ্রদ্ধাজ্ঞাপন করে আমূল টপিক্যাল।

সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত চলচিত্রগুলির মধ্যে তিনটি চরিত্রের চিত্রাঙ্কন করে ইলাস্ট্রেচারে ফুটিয়ে তুলে তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছে আমূল (Amul)। 'অপুর সংসার' ছেড়ে তিনি 'অপার সংসার'-র পথে যাত্রা করেছেন। এক অন্তহীন সংসারে তিনি মিলিয়ে গেছেন। যার কোনও পরিমাপ হয় না। আমূলের শ্রদ্ধার্ঘ্যে গর্বিত বাঙালি। আরও পড়ুন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে গভীরভাবে শোকাহত অনিল কাপুর, রিচা চাড্ডা, মনোজ বাজপেয়ী, টুইট শোকবার্তা

তাঁর প্রয়াণ আপামর দেশবাসীকে কাঁদিয়ে দিয়ে গেল। অভিনেতা অনিল কাপুর, পরেশ রাওয়াল, রাজ বাব্বর, রণদীপ হুডা, রিচা চাড্ডা, মনোজ বাজপেয়ী তাদের টুইটবার্তায় সৌমিত্রবাবুর উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

করোনাকে উপেক্ষা করে শেষযাত্রায় সৌমিত্রবাবুকে সম্মান জানাতে হাজার হাজার মানুষ মিছিলে অংশগ্রহণ করেন। মরদেহের গাড়িতে ছিলেন সৌমিত্র কন্যা পৌলমী। কেওড়াতলা মহাশ্মশানে পৌঁছে সৌমিত্রবাবুর মরদেহের কাছে দাঁড়িয়ে কান্নায় ভেঙে পড়েন কন্যা পৌলমী। বাবাকে শেষবারের মত আদর করে মাথায় চুম্বন করেন মেয়ে। গান স্যালুটের মাধ্যমে সম্মান জানিয়ে পুর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।