Happy Janmashtami 2019 Wishes: ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষ্যে আপনার পরিবার, বন্ধু বান্ধবদের শুভেচ্ছাবার্তা জানান Whatsapp Status, Messages, Pictures, Wallpaper শেয়ার করে
জন্মাষ্টমীর অনেক শুভেচ্ছা (Photo Credits: File Image)

Happy Krishna Janmashtami Wishes in Bengali: ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষ্যে পালিত হয় জন্মাষ্টমী (Janmashtami 2019) বা গোকুলাষ্টমী (Gokulashtami)। জন্মাষ্টমীকে কৃষ্ণাষ্টমী, গোকুলাষ্টমী, অষ্টমী রোহিণী, শ্রীকৃষ্ণজয়ন্তী ইত্যাদি নামেও ডাকা হয়। হিন্দু মতে, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রের প্রাধান্য হয়, তখন জন্মাষ্টমী পালিত হয়। সারা দেশে বিশেষত উত্তর ভারতে বেশি জাঁকজমক ভাবে পালিত হয় জন্মাষ্টমী উৎসব। মথুরা ও বৃন্দাবনে দেশ, বিদেশ থেকে ভক্তরা এসে ভিড় করেন।

জন্মাষ্টমী  উপলক্ষ্যে প্রতিটি রাজ্যের উৎসব পালিত হয়। পশ্চিমবঙ্গের (West Bengal) মায়াপুরে (Mayapur) ইসকন মন্দিরে (Iskcon Temple) বেশ ধুমধাম করে জন্মাষ্টমী উৎসব পালন করা হয়। লাখ লাখ ভক্ত সমাগম হয়। এছাড়াও বহু ভক্তদের ঘরে ঘরে পালিত হয় এই উৎসব। এই উৎসবের দিন লাডডু, নাড়ু, মালপোয়া, তালের বড়া বানিয়ে ভগবান শ্রী কৃষ্ণকে নিবেদন করা হয়। আরও পড়ুন, বিশ্বে এই প্রথম, সাত বছরের খুদের মাড়িতে ৫২৬টি দাঁত!

আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও পরিবারের মধ্যে এই শুভেচ্ছাবার্তা শেয়ার করে নিন জন্মাষ্টমীর দিনে,

হাতি ঘোড়া পালকি, জয় কানহাইয়া লালকি। জয় শ্রীকৃষ্ণ। শুভ জন্মাষ্টমীর অনেক শুভেচ্ছা।

 

শুভ জন্মাষ্টমী ২০১৯

 

শুভ জন্মাষ্টমীর আন্তরিক শুভেচ্ছা

কৃষ্ণ জন্মাষ্টমীর অনেক শুভেচ্ছা

এবছর ২৩ আগস্ট মধ্যরাত থেকে শুরু হবে কৃষ্ণ জন্মের অষ্টমী তিথি। কৃষ্ণ জন্মাষ্টমীর এই পুণ্য তিথিতে আপনার পরিবার, বন্ধু বান্ধবদের হোয়াটস্যাপ মেসেজ (WhatsApp Messages), ছবি (Pictures), ওয়ালপেপারের (Wallpaper) মধ্যে দিয়ে শুভেচ্ছাবার্তা জানান।