Durga Puja 2023:  শারদোৎসবের আঁচ বাংলা ছাড়িয়ে স্বপ্ননগরী মুম্বইতেও, প্রতি বছরের মত পুজোর প্রস্তুতি মুখার্জী বাড়ির দুর্গাপুজোয় (দেখুন ভিডিও)
Celebrity Durga Puja Rani and kajol Photo Credit: InstagramKajol

শারদোৎসবের আঁচ বাংলা ছাড়িয়ে পৌঁছে গেছে আরব সাগরের তীরে স্বপ্ননগরী মুম্বইতেও। আর কদিন পরে সেই আনন্দে মেতে উঠবেন সেলেবরাও। মুম্বইয়ের দুর্গাপুজোর মধ্যে অন্যতম মুখার্জী বাড়ির পুজো যা পরিচিত নর্থ বম্বে সার্বজনীন (North Bombay Sarbojanin) এর পুজো নামে। এই বাড়িতে পুজো চলে পাঁচ দিন। আর প্রতিবছর পুজোর কয়েকদিন এ বাড়িতে ব্যস্ত থাকেন পরিবারের সেলেব সদস্য রানি মুখার্জি,কাজল ও অন্যান্যরা।

বর্তমানে এই পুজোর আয়োজন করেন অয়ন মুখার্জীর বাবা দেব মুখোপাধ্যায়। ‘ব্রহ্মাস্ত্র'(Brahmastra) সুপার হিট করার পর পরিবারের  অয়ন মুখার্জী(Ayan Mukherjee)ও এখন সেলেব। অয়ন সম্পর্কে রানি-কাজলের(Rani-Kajal) তুতো ভাই। ভোগ বিতরণে বড় ভূমিকা নেন অয়ন। গত বছর কাজল পুত্র যুগকেও ভোগ বিতরণ করতে দেখা যায়।যুগের ভোগ পরিবেশন এর ভিডিও মা কাজল সোশ্যাল মিডিয়া নিজেই পোস্ট করেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Kajol Devgan (@kajol)

অমিতাভ-জয়া(Amitabh-Jaya) থেকে শুরু করে রণবীর-আলিয়া(Ranbir-Alia),অনুরাগ বসুদের মতন তারকারা এই দুর্গা পুজোয় উপস্থিত থাকেন। এছাড়াও হাজার হাজার সাধারণ মানুষ আসেন এই বাড়ির পুজো দেখতে।

২০২০ ও ২০২১ অতিমারির জন্য মুখার্জি বাড়ির পুজো এত জমজমাট ছিল না। তবে ২০২২ সালের পুজোর ষষ্ঠী থেকেই মা তনুজা ও বোন তানিশাকে নিয়ে বাড়ির পুজোয় ব্যস্ত ছিলেন বলিউড অভিনেত্রী কাজল। বাসন্তী রঙের শাড়ি পরে তাকে পুজো মন্ডপে আড্ডা দিতেও দেখা যায়।সদাহাস্য রানি মুখোপাধ্যায়কেও দেখা গেছে পুজোর কাজে। এবার আরও একবার কড়া নাড়ছে মা দুর্গা। নতুন প্রজন্মের পরিবার- সদস্যের হাতে পুজোর রাশ উঠছে সঙ্গে পুজোর আনন্দে জমজমাট এই পুজো।

 

View this post on Instagram

 

A post shared by Kajol Devgan (@kajol)