Durga Puja 2019: এবার পুজোয় কোন কোন সিনেমা রিলিজ করছে জানেন তো? ঠাকুর দেখার মাঝে জিরিয়ে নেওয়ার মুডে দেখুন এইসব সিনেমাগুলো
ফাইল ছবি

পরশু মহালয়া (mahalaya)। পুজো পুজো আমেজটা একটু যেন বেশিই ধরা পড়ছে রঙ বদলানো রোদের চেহারায়। তার উপর আপনার পুজোর ফ্যাশন (Puja Fashion) থেকে হপিং সমস্ত লিস্টই তৈরি। কিন্তু সারাটা দিন ঠাকুর দেখে যখন মন বলে উঠবে একটু জিরিয়ে নিই, তখন আপনার ইচ্ছে করবে এসির তলায় বসে যদি একটু জিরিয়ে নিতে পারতাম! কিন্তু মুশকিলটা হচ্ছে, উত্তরের আপনি ঠাকুর দেখতে দেখতে তখন দক্ষিণে। তাই বাড়ি ফিরে যাওয়া মানে এদিনটার মত ঠাকুর দেখায় ইতি। তাই জিরিয়ে নেওয়ার ডেসটিনেশনটা (Destination) খুঁজে বের করতে হবে আপনার কনভেনিয়েন্ট (Convenient)। তা সেক্ষেত্রে একম এবং অদ্বিতীয়ম অপশন হতেই হবে হিমশীতল সিনেমা হল (AC Cinema Hall)। রেস্তোরাঁ (Restaurant) থেকে দুপুরের আহার (Lunch) সেরে যেখানে আপনি ঢুঁ মারতে পারেন অনায়াসেই। কুল কুল এম্বিয়েন্সের (Ambience) সঙ্গে অসাধারণ কিছু পরিবেশন (Presentation) যেখানে আপনার মনোরঞ্জনের জন্য রেডি।

তা এই বছর পুজোয় কোন কোন সিনেমা রিলিজ করছে জানেন তো? নাকি অন্যান্য সব লিস্টের চাপে ভুলেই গিয়েছেন পুজোর মুভি লিস্ট বানাতে! তা এমন যদি হয়, তাহলে আপনাদের জন্য 'লেটেস্টলি' (LatestLY) বাংলা হাজির করে দিতে পারে এই বছর পুজোর জন্য বানানো অসাধারণ কিছু টলিউড (Tollywood) এবং বলিউড (Bollywood) মুভির ফিরিস্তি। আরও পড়ুন- মহালয়া ব্লাউজ নাকি দুর্গা গড়া ব্লাউজ, কী পরবেন? লেটেস্টলি বাংলায় টিপস ডিজাইনার পরমা ঘোষের

টলিউড (বাংলা) সিনেমার লিস্ট-

পরিণীতা: এই সিনেমার কেন্দ্রীয় চরিত্র মেহুল এবং মেহুলের ক্রাশ বাবাইদা। মেহুলের ভূমিকায় শুভশ্রী গাঙ্গুলী এবং বাবাইদা অর্থাৎ সায়ন রায়ের চরিত্রে ঋত্বিক চক্রবর্তী। প্রাপ্ত বয়স্ক বাবাই'দার প্রেমে পড়ে কিশোরী স্কুল ছাত্রী মেহুল। সেই নিয়েই গল্প। পরিচালক রাজ চক্রবর্তী। ইতিমধ্যেই হলে মুক্তি পেয়েছে এই ছবি।

গোয়েন্দা জুনিয়র: মৈনাকের ভৌমিকের ছবি গোয়েন্দা জুনিয়র। খুদে গোয়েন্দার চরিত্রে ঋতব্রত মুখার্জি। ৬ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে এই ছবি।

গুমনামী: পরিচালক সৃজিত মুখার্জি পরিচালিত ছবি 'গুমনামী।' নেতাজি সুভাষচন্দ্র বসুর অন্তর্ধান রহস্য নিয়েই মূলত বানানো হয়েছে এই ছবি। নেতাজির ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিত চ্যাটার্জি। এই ছবি মুক্তি পাবে আগামী ২ রা অক্টোবর।

পাসওয়ার্ড: কমলেশ্বর মুখার্জি পরিচালিত পাসওয়ার্ড ছবিটি একটি থ্রিলার নাটক। ছবিতে অভিনয় করেছেন - দেব, পরমব্রত চ্যাটার্জি, পাওলি দাম, রুক্মিণী মৈত্র এবং আদ্রিত রায়। সোশ্যাল নেটওয়ার্কিং ব্যবহারের কুপ্রভাব এবং পাসওয়ার্ড চুরি করা থেকে গোপনীয়তার রক্ষাকে উপজীব্য করে তোলা হয়েছে ছবিতে। ২ রা অক্টোবর হলে দর্শক দেখতে পাবেন ছবিটি।

সত্যান্বেষী ব্যোমকেশ: সত্তরের সময়ে খুন রহস্যের জট খুলবে ‘সত্যান্বেষী ব্যোমকেশ।’শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের গল্প ‘মগ্ন মৈনাক’ নিয়ে তৈরি হয়েছে 'সত্যান্বেষী ব্যোমকেশ। ছবিতে ব্যোমকেশের চরিত্রে দেখা যাবে পরমব্রত চ্যাটার্জিকে। আর অজিতের ভূমিকায় রয়েছেন রুদ্রনীল ঘোষ। ছবির সঙ্গীত পরিচালনা করছেন নীল দত্ত। ২ রা অক্টোবর হলে মুক্তি পাবে ছবিটি।

বলিউড (হিন্দি) সিনেমার লিস্ট-

ঝাল্কি: ছোট্ট মেয়ে ঝাল্কির জীবনের মুহূর্ত নিয়ে বানানো ছবি ঝাল্কি। পরিচালক ব্রম্ভানন্দ এস সিং এবং তনভি জৈন। অভিনয় করেছেন তন্নিষ্ঠা চ্যাটার্জি, বোম্যান ইরানি, দিব্যিয়া দত্ত।

ওয়্যার: সিদ্ধার্থ আনন্দ পরিচালিত অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র। অভিনয় করেছেন হৃতিক রোশন, টাইগার শ্রফ এবং বনি কাপুর। ছবিতে একজন ভারতীয় সৈনিককে অনুসরণ করা হয়েছে, যিনি দুর্বৃত্ত হয়ে পড়েছিলেন। ২ রা অক্টোবর হলে মুক্তি পাচ্ছে ছবিটি।

প্রস্থানম: দেভা কত্তা পরিচালিত রাজনৈতিক অ্যাকশন চলচ্চিত্র। ছবিটির প্রযোজনায় সঞ্জয় এস দত্ত প্রোডাকশনস। ছবিতে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, জ্যাকি শ্রফ, মনীষা কৈরালা, চাঙ্কি পান্ডে, আলি ফজল, সত্যজিৎ দুবে এবং আমিরা দস্তুর।

তাহলে আর দেরী কিসের? লিস্ট মিলিয়ে এখনই প্ল্যান (Plan) করে ফেলুন, কোন দিন কোন ছবি দেখবেন!