Uttar Pradesh: শিবের ভজন গেয়ে ধর্মগুরুদের কোপে মুসলিম ইউটিউবার, কী বললেন তিনি?
Farman Naj (Photo Credits: ANI)

লখনউ, ১ অগাস্ট: ভগবান  শিবের ভজন গেয়ে  বিপাকে উত্তর প্রদেশের মুসলিম তরুণী তথা ইউটিউবার গায়িকা ফরমানি নাজ (Farmani Naaz )। এদিকে সেই গান শুনে বেজায় চটেছেন বেশকিছু মাওলানা। তাঁদের মতে ফরমানি নাজ  ইসলাম বিরোধী কাজ করেছেন। ইসলাম ধর্মে নাচগান করা নিষিদ্ধ। আরও পড়ুন-'Har Ghar Tiranga’ DP: এভাবেই ‘তেরঙ্গা পতাকা’ হোক আপনার সোশ্যাল মিডিয়া প্রোফাইল ডিপি

এদিকে বিতর্ক নিয়ে প্রশ্ন উঠতেই ওই শিল্পী বলেন, “শিল্পীর কোনও জাত হয় না। যখন আমি গান গাই, তখন সবকিছু ভুলে যাই। এমনকী, মহম্মদ  রফি ও মাস্টার সালিমও ভক্তিমূলক গান গেয়েছেন। আমার গান গাওয়া নিয়ে একটা বিতর্ক শুরু হয়েছে জানতে পেরেছি, ততবে আমাদের বাড়িতে এনিয়ে কেউ কিছু বলতে আসেননি।। আমাকে কোনওরকম হুমকিও দেওয়া হয়নি।”

পড়ুন টুইট

এদিকে দেওবন্দের উলামা মাওলানা মুফতি আসাদ কাসমি বলেছেন, “ইসলামে কোনওরকম নাচ বা হান জায়েজ নয়। নাচগান ইসলামে হারাম। ধর্মীয় আঙ্গিকে নিষিদ্ধ সবকিছু থেকে মুসলিমদের বিরত থাকতে হবে। মুসলিম মহিলাদের গান গাওয়া হারাম। ওই তরুণীর উচিত এই ধরনের হারাম কাজ থেকে বিরত থাকা। ”

মুফতি জুলফিকার বলেন, “সংবিধান অনুযায়ী দেশের যেকোনও নাগরিক যেকোনও ধর্মের প্রশংসা করতেই পারেন। তবে বাকিদের ভাবাবেগে সেই প্রশংসা আঘাত দিচ্ছে কি না, তা খেয়াল রাখতে হবে। এনিয়ে কোনও সমস্যা নেই। যতক্ষণ না ভবনটির শুনছি, ততক্ষণ পর্যন্ত এনিয়ে বিবৃতি দেব না। তাই কিছুই বলছি না।”