'Har Ghar Tiranga’ DP: এভাবেই ‘তেরঙ্গা পতাকা’ হোক আপনার সোশ্যাল মিডিয়া প্রোফাইল ডিপি
Indian National Flag (Wikipedia Commons)

এবার ঘরে ঘরে স্বাধীনতা দিবস উদযাপনের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। “আজাদিকা অমৃত মহোৎসব” গণ অভ্যুত্থানে পরিণত হোক,  রবিবার দেশবাসীর কাছে এই আবেদন রেখেছেন তিনি।  ‘মন কি বাত’ অনুষ্ঠানে মোদি বনে, আগামী কাল ২ অগাস্ট থেকে ১৫ অগাস্ট পর্যন্ত দেশবাসীর সোশ্যাল মিডিয়া ডিপি হোক তেরঙ্গা পতাকা। 'Har Ghar Tiranga’ আন্দোলন সফল করতে স্বাধীনতা দিবস উপলক্ষে ঘরে ঘরে জাতীয় পতাকার উত্তোলন করা হোক। আরও পড়ুন -Gyanvapi Lawyer Passed Away: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত জ্ঞানব্যাপী মসজিদ মামলার আইনজীবী

জাতীয় পতাকার নকশা যিনি তৈরি করেছিলেন সেই পিঙ্গলী বেঙ্কাইয়ার জন্মবার্ষিকী উপলক্ষে দেশবাসী এই কাজে ব্রতী হোক, এমনটাই চাইছেন নরেন্দ্র মোদি।

  • এজন্য Whatsapp-এ গিয়ে সেটিংস থেকে ডিপি বদলে দিতে পারবেন ইউজার। তবে আগে তাঁকে ইন্টারনেট ব্রাউজার থেকে ভাল দেখে জাতীয় পতাকার একটি ছবি ডাউনলোড করতে হবে।
  • একইভাবে Facebook-এ গিয়ে প্রোফাইল ছবিতে ক্লিক করে এডিট ্পশনে গিয়ে আপলোড করুন জাতীয় পতাকার ছবি। তারপর ড্র্যাগ করে সঠিক অবস্থানে রাখুন। যাতে বাকি ইউজাররা বুঝতে পারেন।
  • Instagram-এ এডিট প্রোফাইলে গিয়ে ছবি বদলের অপশনে ক্লিক করুন। তারপর ক্যামেরা রোল। এরপর ছবি পছন্দ করে নিয়ে ডান করুন। বদলে যাবে প্রোফাইল পিকচার।
  • একইভাবে Twitter-এ গিয়েও স্বাধীনতা উপলক্ষে জাতীয় পতাকায় বদলে ফেলুন প্রোফাইল পিকচার।