Weather Update On Heatwave: তাপপ্রবাহের চোখ রাঙানি, ৪৩ ডিগ্রিতে তপ্ত এলাকা, ওড়িশায় ছুটি সব স্কুল
Heatwave (Photo Credit: Pixabay)

ভুবনেশ্বর, ১৭ এপ্রিল: রাজ্য জুড়ে তাপপ্রবাহ চলবে। ফলে তাপপ্রবাহের ইঙ্গিত পেতেই এবার স্কুল ছুটির ঘোষণা করল ওড়িশা (Odisha) সরকার। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, ১৮ থেকে ২০ এপ্রিল পর্যন্ত রাজ্যের সব স্কুল (School) বন্ধ থাকবে। প্রচণ্ড গরমের মধ্যে তাপপ্রবাহের (Heatwave) জেরে যাতে পডুয়াদের স্কুলমুখো হতে না হয়, তার জন্যই ১৮ থেকে ২০ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

ওড়িশার শিক্ষামন্ত্রী জানান, ১৮ থেকে ২০ পর্যন্ত ওড়িশার সরকারি, বেসরকারি, সরকারি সাহায্য-প্রাপ্ত সমস্ত স্কুল বন্ধ থাকবে। আগামী কয়েকদিন ওড়িশার তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়তে পারে বলে আবহাওয়া দফতর ইঙ্গিত দিয়েছে। পাশাপাশি ওড়িশার বিভিন্ন জায়গার তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছুতে পারে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: Weather Update On Heatwave: চড়চড়িয়ে বাড়ছে গরম, সপ্তাহভর তাপপ্রবাহের সতর্কতা এই ৫ রাজ্যে, তালিকায় রয়েছে বাংলাও

জানা যাচ্ছে, ওড়িশার ময়ূরভঞ্জ জেলার বারিপদা জেলা  এই মুহূর্তে সে রাজ্যের সবচেয়ে তপ্ত অঞ্চল। মঙ্গলবার বারিপদার তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রি। বারিপদার পাশাপাশি কেওনঝড়, ভ্রদক, বালাসোর, কেন্দ্রাপাড়া, জগৎসিংপুর, কটক, ডেঙ্কালাল, জাজাপুর-নয়াগড়,কন্ধমল, কোরাপুট, মালকানগিরির, অঙ্গুল এবং বৌধে তাপমাত্রা চড়চড়িয়ে বাড়ছে। পাশাপাশি আগামী কয়েকদিন এই সব অঞ্চলে তাপপ্রবাহ চলবে বলেও আবহাওয়া দফতর জানিয়েছে।