Vijay Mallya's Assets Seized: ফ্রান্সে বিজয় মাল্যর ১.৬ মিলিয়ন ইউরো সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি
পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়া (Photo Credits: IANS)

প্যারিস, ৪ ডিসেম্বর: ভারত (India) থেকে পলাতক বিজয় মাল্যর ১৬ লক্ষ ইউরো মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করল ফ্রান্সের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বলেছে, ফ্রান্সে বিজয় মাল্যের ১৪ কোটি টাকার সম্পত্তি আর্থিক তছরূপ প্রতিরোধ আইনি বাজেয়াপ্ত করা হয়েছে। ফরাসি কর্তৃপক্ষের মাধ্যেমে এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। কিংফিশার এয়ারলাইন্স লিমিটেডের মালিক ও লিকার ব্যবয়াসী ভারত থেকে পালিয়ে গেছেন।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অনুরোধে ফরাসি কর্তৃপক্ষ এই ব্যবস্থা নিয়েছে এবং ওই সম্পত্তি রয়েছে ফ্রান্সের ৩২ অ্যাভিনিউ এফওসিএইচ-এ। ২০১৬-র জানুয়ারিতে কিংফিশার এয়ারলাইন্স লিমিটেড,বিজয় মাল্য ও অন্যান্যদের বিরুদ্ধে সিবিআইয়ের দায়ের করা এফআইআরের ভিত্তিতে ইডি আর্থিক তছরূপের মামলা দায়ের করেছিল। আরও পড়ুন, ২০২১-এর আনুমানিক জিডিপি গ্রোথ মাইনাস ৭.৫ শতাংশ, ৪ শতাংশেই অপরিবর্তিত থাকছে রিজার্ভ ব্যাংকের রেপোরেট

এই আর্থিক অপরাধ সংক্রান্ত তদন্তকারী সংস্থা এখনও পর্যন্ত মাল্যর ১১,২৩১.৭০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। ইডি মাল্য, ইউনাইটেড ব্রিউয়ারিজ হোল্ডিংস লিমিটে়ড, কিংফিশার এয়ারলাইন্স লিমিটেড, ব্যাঙ্ক আধিকারিক ও অন্যান্যদের বিরুদ্ধে আদালতে চার্জশিটও পেশ করেছে।