Uttarakhand Avalanche: উত্তরাখণ্ডে তুষারধস, ভয়াবহ দুর্ঘটনায় মৃত ৪, বরফের মাঝে আটকে ২৮
Uttarakhand Avalanche (Photo Credit: ANI/Twitter)

দেরাদুন, ৪ অক্টোবর:  ফের তুষারধস নামল উত্তরাখণ্ডে (Uttarakhand)। ধসের জেরে এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর মিলছে। ভয়াবহ ধসের জেরে উত্তরকাশীতে (Uttarkashi) ৪ জনের মৃত্যুর পাশাপাশি আরও ২৮ জন পর্বতারোহী আটকে পড়েছেন বলে জানা যাচ্ছে। দুর্ঘটনার পরপরই বায়ুসেনার ২টি হেলিকপ্টার উড়ে যায় উত্তরকাশীতে। ধস বিধ্বস্ত এলাকা থেকে যাতে শিগগিরই পর্বতারোহীদের উদ্ধার করা যায়, তার জন্য বায়ুসেনার চিতা হেলিকপ্টারকে (Helicopter) পাঠানোহয় ঘটনাস্থলে। উত্তরকাশীতে ধস নামার পর উদ্ধার কাজের জন্য যেমন বায়ুসেনার হেলিকপ্টার পাঠানো হয়, তেমনি ইন্দো-তিব্বত সীমান্তের জওয়ানরা এবং বিপর্যয় মোকাবিলাকারী দলও ঘটনাস্থলে পৌঁছে  যায়।

উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার জানান, পর্বতারোহনের প্রশিক্ষণের জন্য ২৯ জনের একটি দল উত্তরকাশীতে যায়। ১৪ হাজার ফুট উপরে মঙ্গলবার ধসের ঘটনা ঘটে। ধসের খবর পেতেই উদ্ধারকারী দল ৮ জনকে উদ্ধার করেছে। বাদবাকিররা কোথায় রয়েছে, জায়গা স্থির করতে পারলে কাজ আরও সহজ হবে। শিগগিরই দুর্গতদের উদ্ধার করা যাবে বলে জানান ডিজিপি।

 

যে ৮ জনকে উদ্ধার করা হয়েছে, তাঁদের চিকিৎসা যাতে শিগগিরই শুরু করা যায়, সে বিষয়ে বায়ুসেনার পাশাপাশি বিপর্যয় মোকাবিলকারী দলও জোর কদমে কাজ শুরু করেছে।