যোগীর রাজ্যে মুসলিমরা সব থেকে বেশি সুবিধা পায়, কী বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী
যোগী আদিত্যনাথ(Photo Credit: IANS)

লখনউ, ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ‘সবকা সাথ সবকা বিকাশ’ নীতিতে পুরোপুরি প্রতিশ্রুতিবদ্ধ যোগী আদিত্যনাথের সরকার। তাই তো উত্তরপ্রদেশে এখন বিজেপি ক্ষমতায় রয়েছে, আর যোগী আদিত্যনাথের সরকারের অধীনেই রাজ্যের মুসলিমরা সব থেকে বেশি সরকারি সুযোগ সুবিধা পাচ্ছে। সরকারি উন্নয়নের, জন কল্যাণমূলক কাজে তাদের অন্তর্ভুক্ত করা হচ্ছে। তবে শুধু সংখ্যালঘু সম্প্রদায় বলেই যে মুসলমানদের উন্নতির সুযোগ দেওয়া হচ্ছে, এমনটা মোটেও নয়। তারা নির্ধারিত মানদণ্ডের আওতায় পড়ে বলেই উন্নয়ন মূলক প্রকল্পের সুযোগ পাচ্ছে। উত্তরপ্রদেশ সরকার ধর্ম ভেদে যে উন্নয়নকে ভাগ করে না তা প্রমাণ করতেই একথা বলেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

এই প্রসঙ্গে তিনি বলেন, “যদি আমরা সরকারি প্রকল্পের আওতায় ২৫ লাখ বাড়ির ব্যবস্থা করি, তার সবটাই কিন্তু হিন্দুরা পায় না। উত্তরপ্রদেশে ১৮ শতাংশ মুসলমানের বসবাস। তাই ওই ২৫ লাখের মধ্যে ৩০ তেকে ৩৫ শতাংশ বাড়ি পায় মুসলমানরা। এই রাজ্যে গরীব মুসলিমের সংখ্যা নেহাত কম নয়। তাদের সাহায্যের প্রয়োজন রয়েছে, তাই তো নিয়ম মেনে সরকারি সাহায্য তারা পায়। তবে মুসলিম বলে নয়, নিম্নবিত্তের বিভাগে পড়ে বলেই তাদের সরকারি অনুদান তাদের প্রাপ্য। আর রাজ্যের বাসিন্দা যখন তখন তো সরকারি সুযোগ সুবিধা পাবেই। তাঁর সরকার কখনও সবাইকে পৃথক চোখে দেখে না। যাঁরা সরকারি অনুদানের যোগ্য তাঁরা সেটাই পান। মূলত প্রধানমন্ত্রীর সবকা সাথ সবকা বিকাশের অধীনেই হয় সমস্ত বন্টন। কোনও রকম ভেদাভেদ না করেই সরকারি সাহায্যের বন্টন হওয়া উচিত। ধর্ম, জাতের বিভেদে আমরা সমাজ গঠন করি না।” আরও পড়ুন-Tabrez Ansari Lynching:তাবরেজ আনসারি খুনের তদন্তে নয়া মোড়, ফের ১১জনের বিরুদ্ধে ৩০২ ধারায় খুনের মামলা রুজু পুলিশের

এদিকে গত লোকসভা নির্বাচনে কিন্তু ভোটের লড়াইতে অন্য কথাই বলেছিলেন যোগী আদিত্যনাথ, “তিনি প্রচারে বার বার উল্লেখ করেছিলেন আলির বিপরীতে বজরংবলিকেই সমানে রাখুন। এর পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রীর মন্তব্য, তখনকার পরিস্থিতি বিবেচনা করেই একথা বলেছিলাম। তবে আমরা কখনওই সাম্প্রদায়িকতা বা গুণ্ডামিকে সহ্য করিনি, ভবিষ্যতেও করব না।”