Narendra Nath Dubey Death: ১৯৮৪ সাল থেকে দেশের প্রতিটি নির্বাচনে লড়ে হেরেছেন, মৃত্যু হল বারাণসীর আদিগের!
Narendra Nath Dubey (Photo: IANS)

বারাণসী, ২ জুন: ১৯৮৪ সাল থেকে দেশের প্রতিটি নির্বাচনে লড়েছেন, যদিও একবারও তাঁর ভাগ্যে শিকে ছেড়েনি। একবারও জয়ের মুখ দেখেননি। সেই নরেন্দ্রনাথ দুবে ওরফে আদিগের (Narendra Nath Dubey a.k.a. Adig) মৃত্যু হল। বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবারের তরফে জানানো হয়েছে।

পেশায় আইনজীবী আদিগ অভ্যাসের বশেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতেন। জয়ের ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) লোকসভা আসন বারাণসীর (Varanasi) বাসিন্দা আদিগ ১৯৮৪ সাল থেকে এমএলএ, এমএলসি, এমপি এবং উপ-রাষ্ট্রপতি সহ অনেক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ২০১৪ সালে বারাণসী আসন থেকে খোদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই লড়েন তিনি। তাঁর নির্বাচনী প্রতীক ছিল লেটার বক্স। তবে তিনি সব নির্বাচনেই হেরেছেন, প্রতিবারই জামানত বাজেয়াপ্ত হয়েছে। আরও পড়ুন: Shakira Caught Gerard Pique Cheating On Her: অন্য মহিলার সঙ্গে অ্যাফেয়ার, জেরার্ড পিককে হাতেনাতে ধরলেন শাকিরা!

২০১২ সালে তিনি লাইমলাইটে আসেন, যখন তিনি রাষ্ট্রপতি নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নেন। তিনি সেই সময় দাবি করেছিলেন যে ৫০ জন সাংসদ তাঁর মনোনয়ন সমর্থন করেছেন। যদিও পরে সাংসদদের সমর্থনের দাবিটি ভুয়ো বলে প্রমাণিত হয়। বারাণসীর বাসিন্দা আদিগ রেকর্ড সংখ্যক নির্বাচনে হেরে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা পাওয়ার আশা করেছিলেন।