Coronavirus Spreads in India: দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছুঁল ২৫, জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী  হর্ষ বর্ধন
(Photo Credits: IANS)

নয়াদিল্লি, ৪ মার্চ: চিন, ইউরোপ পেরিয়ে করোনা আতঙ্কে কাঁপছে ভারত (Coronavirus Spreads in India)। দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (Union Health Minister Harsh Vardhan) সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন একথা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কথায়, "দেশে এখনও পর্যন্ত ২৮ জন করোনাতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৩ জন রয়েছেন কেরলের। ভারতে করোনা আক্রান্তের তালিকায় এই তিনজনের নামই ছিল শীর্ষে। যদিও তারা এখন সেই রোগ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছে।" একইসঙ্গে তিনি আরও বলেন, ৯ জন ভারতীয় নাগরিক এবং ১৬ জন বিদেশি নাগরিক, যারা ভারতে এসেছিলেন। তাদের শরীরে এই ভাইরাস মিলেছে। আরও পড়ুন: Woman Passenger Drives Uber As Driver Sleeps: ঘুমে ঢুলছেন উবর চালক, পুনে থেকে মুম্বই গাড়ি চালাল মহিলা যাত্রী!

হর্ষ বর্ধন আরও জানিয়েছেন,"আক্রান্তদের মধ্যে ১ জন দিল্লি এবং তেলেঙ্গানার, ৬ জন ছিল আগ্রায় রয়েছেন। ইটালি থেকে ১৬ জনের একটি দল জয়পুর ঘুরতে এসেছিল। তাদের শরীরেও মিলেছে করোনা ভাইরাস। পাশাপাশি, তাদের গাড়ির চালকের রক্ত পরীক্ষার পর ভাইরাস মিলেছে।"

বুলন্দশহরের একই পরিবারের ৪ জনের রক্ত পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এই প্রসঙ্গে বুলন্দশহরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক কে এন তিওয়ারি বলেন, "বুলন্দশহরে এখনও কারও রক্তে করোনা ভাইরাসের সংক্রমণ মেলেনি। যে পরিবারের ৪ জনের রক্ত পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছে। সেই পরিবারের ১ জন সদ্য ইটালি থেকে ফিরেছিলেন এবং তার রক্তে করোনা ভাইরাস মিলেছে। আপাতত সে আগ্রায় রয়েছে। তাই সাবধানতা অবলম্বন করার জন্য ওই পরিবারের বাকি ৪ জনের রক্ত পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছে।"