Kulgam Encounter: বাবা-মায়েদের আবেদনে সাড়া, নিরাপত্তা বাহিনীর অভিযান চলাকালীন কুলগামে আত্মসমর্পণ ২ জঙ্গির
Kulgam Encounter (Photo: IANS)

শ্রীনগর, ৬ জুলাই: বাবা-মায়েদের আবেদনে সাড়া দিয়ে আত্মসমর্পণ (Surrender) করল দুই স্থায়ীয় জঙ্গি (Terrorists)। দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার (Kulgam Districts) হাদিগাম (Hadigam) এলাকায় আজ সকালে জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর (Security Forces) মধ্যে লড়াই শুরু হয়। সংঘর্ষের সময় দুই জঙ্গির মা ও বাবাকে ডেকে আনা হয়। তাদের বাবা-মা এবং পুলিশের আবেদনের পরে দুই জঙ্গিই আত্মসমর্পণ করেছে। তাদের কাছ থেকে অপরাধমূলক উপকরণ, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এই দুই স্থানীয় যুবক সম্প্রতি জঙ্গি দলে যোগ দিয়েছিল।

জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে ওই এলাকায় আজ সকালে অভিযানে নামে পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল। বাহিনী এলাকায় পৌঁছতেই গুলির লড়াই শুরু হয়ে যায়। লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর দিকে গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দিতে শুরু করে বাহিনীও। আরও পড়ুন: Jammu and Kashmir: জম্মু কাশ্মীরে ২ অসুস্থ মহিলা তীর্থযাত্রীকে উদ্ধার করল ভারতীয় সেনা, দেখুন ভিডিও

গত কয়েক মাস ধরে কাশ্মীরে জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে একাধিক সংঘর্ষ হয়েছে। এনকাউন্টারে অনেক জঙ্গি ও তাদের কমান্ডারদের নির্মূল করা হয়েছে। সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে অভিযান চালিয়েছে বেশিরভাগ ক্ষেত্রে। পুলিশের মতে, এই বছর অভিযানে একশোজনের বেশি জঙ্গি নিকেশ হয়েছে।