Jammu and Kashmir: অবন্তীপুরায় গুলির লড়াইয়ে নিকেশ ২ জঙ্গি, আহত ২ সেনা জওয়ান
প্রতীকী ছবি (Photo Credits: PTI)

শ্রীনগর, ২১ জানুয়ারি: ফের উপত্যকায় দুই জঙ্গিকে নিকেশ করল ভারতীয় সেনা জওয়ানরা। মঙ্গলবার সকালে  সেনা ও জঙ্গির এনকাউন্টারে হত দুই সন্ত্রাসবাদী। আহত হয়েছেন দুই জওয়ান। ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) অবন্তীপুরায়। এক টুইটবার্তায় এই এনকাউন্টারের খবর দিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। জানিয়েছে, “অবন্তীপোরায় এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ ও নিরাপত্তা রক্ষীরা তাঁদের কাজ করছেন।” এর কিছুক্ষণ পরই জানা যায়, নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হয়েছে দুই সন্ত্রাসবাদীর। তাদের পরিচয় এখনও জানা যায়নি। অপন্তীপুরার সাতপোখরানে লুকিয়ে আছে জঙ্গির দল, গোপনসূত্রে এই খবর পেয়েই সাকসকালে অভিযানে নেমেছিল ভারতীয় সেনা। তাঁদের খোঁজে চলছে অভিযান বুঝতে পেরেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা, পাল্টা জবাবে নিকেশ দুই।

সোমবারই জম্মু ও কাশ্মীর সীমান্তের সোপিয়ান জেলায় এনকাউন্টারে মৃত্যু হয় হিজবুল মুজাহিদিনের তিন সন্ত্রাসবাদীর। মৃতদের মধ্যে একজন আদিল আহমেদ নামে পরিচিত। ২০১৮ সালে স্পেশাল পুলিশ বাহিনী ছেড়ে দেয় সে। পরে শহরের জওহর নগর এলাকা থেকে ওয়াচির তৎকালীন বিধায়ক আইজাজ আহমদ মীরের সরকারি বাসভবন থেকে সাতটি একে অ্যাসল্ট রাইফেল নিয়ে পালিয়ে যায় সে।

অবন্তীপুরায় এদিনের তল্লাশিতে CRPF, সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী গিয়েছিল। এদিকে জম্মু ও কাশ্মীর পুলিশের ডিএসপি দাভিন্দর সিংয়ের শংসাপত্র ও মেডেল কেড়ে নেওয়া হল। হিজবুল জঙ্গিদের নিজের শ্রীনগরের বাড়িতে আশ্রয় দেওয়ার জন্য আগেই সাসপেন্ড হয়েছিলেন আর আজ খোয়ালেন শংসাপত্র। জঙ্গিদের সঙ্গে তাঁর কি সম্পর্ক তা জানতে চলছে টানা জেরা। ইতিমধ্যেই বিভিন্ন গোয়েন্দা সংস্থার তরফে দাভিন্দর সিংকে জেরা করা হয়েছে। খুব শিগগির এএনআই-এর তরফেও দাভিন্দরকে জিজ্ঞাসাবাদ করা হবে। কাজিপুর যাওয়ার পথে জাতীয়সড়কেই দাভিন্দর সিং-সহ তিন হিজবুল জঙ্গিকে একই গাড়ি থেকে গ্রেপ্তার করে জম্মু ও কাশ্মীরের পুলিশ। তাঁদের কাছ থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।