Kulgam Encounter: কুলগামে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে নিকেশ ২ জঙ্গি
ফাইল ছবি (Photo Credits: IANS)

শ্রীনগর, ১০ অক্টোবর: নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াইয়ে নিকেশ ২ জঙ্গি (Terrorist)। শনিবার জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) কুলগাম (Kulgam) জেলায় জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ হয়। নিহত জঙ্গিদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। কাশ্মীর পুলিশের এক কর্তা জানিয়েছেন, জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের পরে শুক্রবার গভীর রাতে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার চিংগাম এলাকায় তল্লাশি অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। তল্লাশি চলায় সময় জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর একটি দলকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। এরপরই বাহিনী-জঙ্গি গুলি লড়াই শুরু হয়ে যায়। গুলির বিনিময়ে ২ জঙ্গি নিহত হয়। নিহত জঙ্গিদের পরিচয় ও তারা কোন সংগঠনের সঙ্গে যুক্ তা জানার চেষ্টা চলছে।

বুধবার দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান (Shopian) জেলার সুগান গ্রামে নিকেশ হয় ৩ জঙ্গি। মঙ্গলবার সন্ধ্যা থেকে তাদের সঙ্গ নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলছিল। গভীর রাত অবধি চলে লড়াই। রাতেই ২ জঙ্গির মৃত্যু হয়। বুধবার তৃতীয় জঙ্গিকেও নিকেশ করে বাহিনী।আরও পড়ুন: Mata Vaishno Devi Shrine Guidelines: ১৭ অক্টোবর থেকে শুরু নবরাত্রি, দৈনিক দর্শনার্থীর সংখ্যা বাড়ানো হল ৭ হাজার

মঙ্গলবার রাতে মধ্য কাশ্মীরের গেন্দারবলের নুনার এলাকায় জঙ্গিরা এক বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি চালায়। ওই বিজেপি নেতা প্রাণে বাঁচলেও পুলিশ ও জঙ্গি গুলির লড়াই শুরু হয়ে যায়। গুলির লড়াই এক জঙ্গির মৃত্যু হয়। শহিদ হন এক পুলিশ কর্মী। কনস্টেবল আলতাফ হুসেন বিজেপি কর্মীকে বাঁচালেও গুরুতর আহত হওয়ার পর তিনি মারা যান।