Twitter Statement on 'J&K in China' Controversy: লেহকে ঘিরে জিওট্যাগ ইস্যুতে প্রতিক্রিয়া জানিয়েছে টুইটার ইন্ডিয়ার, শীঘ্রই সমস্যার সমাধান করার আশ্বাস
জম্মু ও কাশ্মীরকে চিনের অংশ হিসেবে দেখাল টুইটার (Photo Credits: Nitin Gokhale and Bhavuk Pandita)

নতুন দিল্লি, ১৯ অক্টোবর: টুইটারে জিওট্যাগ ইস্যু (Twitter GeoTag Issue) নিয়ে দ্বন্দ্ব চলে লেহকে চিনের অংশ হিসাবে দেখানোর কারণে। সোমবার টুইটার ভারত জানিয়েছে, তারা এই সমস্যার সমাধানের কাজ করছে। এটিকে প্রযুক্তির ত্রুটিগত সমস্যা বলে টুইটার জানিয়েছে, তাদের কর্মীরা এ বিষয়ে পদক্ষেপ নিচ্ছে।

টুইটার ইন্ডিয়ার মুখপাত্র বলেছেন, ''আমরা রবিবার এই প্রযুক্তিগত সমস্যাটি সম্পর্কে সচেতনতার সঙ্গে সমাধানের চেষ্টা করছি এবং চারপাশের সংবেদনশীলতা বুঝতে পারছি এবং তা সম্মান করি। আমাদের টিম সংশ্লিষ্ট জিওট্যাগ ইস্যু নিয়ে তদন্ত ও তার সমাধানের জন্য দ্রুত কাজ করেছে''। আরও পড়ুন, রাজ্যে করোনার সর্বগ্রাসী থাবা, পুজোর শুরুতেই মৃত্যু ৬ হাজার ছাড়ালো

উল্লেখযোগ্যভাবে, টাইমলাইনে লেহকে গণপ্রজাতন্ত্রী চিনের অংশ হিসাবে দেখানোরহয় । এরপর ক্ষোভ প্রকাশ করতে থাকেন নেটিজেনরা। রবিবার টুইটারে এই ভিডিওটি প্রকাশ পায়। একজন সিনিয়র প্রতিরক্ষা সাংবাদিক নীতিন গোখলে টুইটরে লাইভ এসে দেখান,লেহ-র অনুসন্ধান করতে টুইটার তাঁর অবস্থান দেখাতে শুরু করে "জম্মু ও কাশ্মীর, গণপ্রজাতন্ত্রী চিন"।

সাংবাদিক নীতিন গোখলে আরও জানান, কোথাও ভুল হচ্ছে কিনা তা বুঝতে বারবার অবস্থান রিফ্রেশ করেন এবং টুইটার তখনও "জম্মু ও কাশ্মীর, গণপ্রজাতন্ত্রী চিন" হিসাবে প্রদর্শিত হচ্ছিল। তিনি শীঘ্রই অন্যান্য টুইটার ব্যবহারকারীদেরও সেখানকার লোকেশন দেখতে বলেন। তাদেরও লোকেশন একই আসে অর্থাৎ "জম্মু ও কাশ্মীর, গণপ্রজাতন্ত্রী চিন"। সকলেই তার স্ক্রিনশট শেয়ার করতে থাকেন।

রবি শঙ্কর প্রসাদকে টুইটার ভারতের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন নেটিজেনরা।