Delhi Fire: ভোররাতে ফের আগুনের গ্রাসে রাজধানীর আবাসন, ৪০জনকে উদ্ধার করল দমকল
আগুনের প্রতীকী ছবি(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৬ ডিসেম্বর: বছর শেষের সময়টাতে বার বার আগুনে জ্বলছে রাজধানী (Delhi Fire)। কখনও বিক্ষোভের আগুন তো কখনও সত্যি সত্যিই আগুন লাগছে দিল্লিতে। রাত দুটো বেজে ১০ মিনিট নাগাদ আগুন লেগে যায় দিল্লির কৃষ্ণনগরের (Krishna Nagar) একটি আবাসনে। খবর পেয়েই দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায় এখন আগুন নেভানোর কাজ চলছে পুরোদমে। আগুনের কারণে আবাসনে আটকে পড়া ৪০ জন বাসিন্দাকে নিরাপদে উদ্ধার করতে পেরেছেন দমকল কর্মীরা। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই।

এর আগে সোমবার উত্তর-পশ্চিম দিল্লির কিরারা (Kirara) এলাকায় একটি কাপড়ের গুদামঘরে ভয়াবহ আগুন লাগে। ঘটনাস্থলে নয় জনের মৃত্যু হয়, আহত হন ১০ জন। আগুন লাগে রাত প্রায় ১২.৩০ টা নাগাদ। একটি তিন তলা বাড়ির নিচের তলায় এই গুদামঘরটি (Warehouse) ছিল। কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। এমনকি একটা সিঁড়ি পর্যন্ত এখানে ছিল না। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও পড়ুন-Pragya Thakur Faces 'Terrorist Go Back' Slogans: ‘সন্ত্রাসবাদী ফিরে যাও’, মাখনলাল চতুর্বেদী বিশ্ববিদ্যালয়ে প্রতিরোধের মুখে প্রজ্ঞা সিং ঠাকুর, পড়ুয়াদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার হুমকি বিজেপি সাংসদের

কিছুদিন আগে দিল্লির একটি লাগেজ তৈরির কারখানায় আগুন লাগে। এই কারখানাটি রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডিতে সংকীর্ণ গলির ভিতর অবস্থিত। আগুন লাগার দিন কারখানার ভিতরে শ্রমিকরা ঘুমোচ্ছিলেন। ভোর ৫ টা নাগাদ আগুন লাগে। এরপর আগুন ভয়াবহ আকার ধারণ করলে ৪৩ দন জীবন্ত দগ্ধ হয়ে মারা যান।