সংসদে প্রথম বক্তৃতা: নুসরত জাঁহানের প্রথম দাবি বসিরহাটে কেন্দ্রীয় বিদ্যালয়ের, মিমি চাইলেন উড়ালপুল
সংসদে নুসরত, মিমি। (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ২৬ জুন: ভোটে জয়, তারপর সাংসদ হিসেবে শপথ নেওয়ার পর সংসদে আজ প্রথম বক্তৃতা দিলেন টলিউডের দুই সুন্দরী নায়িকা নুসরত জাঁহান (Nusrat Jahan) ও মিমি চক্রবর্তী (Mimi)। সংসদে প্রথম দাবিতে বসিরহাটের সাংসদ নুসরত জাঁহান চাইলেন বসিরহাটে এক কেন্দ্রীয় বিদ্যালেয়র। অন্যদিকে, মিমি তাঁর কেন্দ্র যাদবপুরের জন্য একটি উড়ালপুল দাবি করলেন। সংসদের জিরো আওয়ারে নিজেদের পছন্দ মতো বিষয় নিয়ে বলেন নুসরত ও মিমি।

গতকাল অধিবেশনে শপথ নেওয়ার পর নুসরতের ব্যবহার সাংসদদের প্রশংসা পায়। নববধূর পোশাকে সংসদে শপথ নেওযার পর স্পিকার ওম বিড়লাকে প্রণাম করেন নুসরত। আজ নুসরত সংসদে তাঁর প্রথম বক্তৃতায় দাবি করলেন, বসিরাহাটে এক কেন্দ্রীয় বিদ্যালয়ের। অন্যদিকে, যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী তাঁর যাদবপুর লোকসভা কেন্দ্রের ব্যাপক যানজট থেকে আম জনতাকে রক্ষা করতে দাবি করলেন উড়ালপুলের। বিয়ের পর পদবি যোগ করে নিজের নাম বলেন, 'নুসরত জহান রুহি জৈন'। আরও পড়ুন- মন জিতলেন মহুয়া মিত্র, দেখুন কী বললেন কৃষ্ণনগরের সাংসদ

গতকাল সংসদে মাথায় সিঁদুর, হাতে মেহেন্দি পরে টলিউডের সুন্দরী এই নায়িকা সাংসদ হিসেবে শপথগ্রহণের সব আনুষ্ঠানিকতা পূর্ণ করেছিলেন। বেগুনি পাড়ের সাদা শাড়ি, লাল টিপ ও সিঁদুর পরা নুসরত 'সালাম আলেকুম' দিয়ে শুরু করে বাংলায় শপথ নেন। শেষে 'জয় হিন্দ' এবং 'জয় বাংলা'র পাশাপাশি 'বন্দেমাতরম'ও বলেন তিনি। মিমি বাংলায় শপথ নেওয়ার আগে হিন্দিতে উপস্থিত গুরুজনদের প্রণাম জানান। দু’জনেই প্রণাম করেন স্পিকারকে এবং সংসদের ঢোকার সিঁড়িকেও।

রাজ্যে তাঁর দলের ফলাফল ভাল না হলেও, বসিরহাটে কিন্তু সাড়ে তিন লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে জেতেন তৃণমূল কংগ্রেস প্রার্থী নুসরত। দিদির ভরসার মর্যাদা রেখে বসিরহাটের উন্নয়ন করতে চান বলে নুসরত জানান। নুসরত সংসদে তাঁর দুই বন্ধু দেব ও মিমি-কে পাশে পাচ্ছেন। সংসদে এই প্রথমবার সদস্য হয়েছেন নুসরত। প্রথমবার শপথ নিতে গিয়ে বেশ সাবলীলই দেখিয়েছে তাঁকে।

নির্বাচনী প্রচারে নানা রকম প্রতিশ্রুতি দিয়েছিলেন নুসরত। এখন সেই প্রতিশ্রুতি পালনের সময় এসেছে বলে তিনি জানান। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই অভিযোগ উঠেছে তাঁকে কাজের সময় পাওয়া যাচ্ছে না। বসিরহাটের অশান্তিতে নুসরত সেভাবে এলাকায় যাননি বলেও অভিযোগ। ক'টা দিন ব্যক্তিগত কাজে ব্যস্ত ছিলেন বসিরহাটের সাংসদ। বসিরহাট লোকসভা কেন্দ্রে নুসরত জাঁহান পান মোট ভোটের ৫৪.৫৬ শতাংশ ভোট। নুসরতের প্রাপ্ত ভোট ছিল ৭,৮২,০৭৮টি। সেখানে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী সায়ন্তন বসু পান ৪ লক্ষ ৩১ হাজার ৭০৯টি ভোট। তারকা হয়েও মাটির মানুষের ভাষায় কথা বলে ভোটে জেতেন নুসরত।