Karnataka CM BS Yediyurappa: সংক্রমণ বাড়লেও ফের লকডাউনের কোনও প্রশ্ন নেই, বললেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা
বিএস ইয়েদুরাপ্পা (Photo Credits: ANI)

বেঙ্গালুরু, ২৬ জুন: বেঙ্গালুরুতে হু হু করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। এই পরিস্থিতির নিয়ন্ত্রণে ও তার কার্যকারণ ঠিক করতে রাজ্যের বিধায়ক ও মন্ত্রীদের নিয়ে বেঙ্গালুরুতে একটি বৈঠক ডেকেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা (Karnataka CM BS Yediyurappa)। আজ শুক্রবারেই সেই বৈঠকে। তবে আর যে কোনওভাবেই লকডাউনে যাচ্ছে না কর্ণাটক, তা-ও তিনি স্পষ্ট করে দিয়েছেন। এই প্রসঙ্গে বলেছেন, “নিজের নিজের কেন্দ্র থেকে রাজ্যের মন্ত্রী ও বিধায়করা এই মারণ রোগের সংক্রমণ রুখতে কাজ করবেন। সুরক্ষার কারণে আমরা বেশকিছু এলাকা বন্ধও করে দিয়েছি। তবে পুনরায় লকডাউনের কোনও প্রশ্নই উঠছে না।”

এদিকে বৃহস্পতিবারই কোভিড-১৯ এর সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে রাজ্যবাসীকে সমস্ত রকম সুরক্ষা বলয় মেনে চলার অনুরোধ করেছেন ইয়েদুরাপ্পা। সেই সময়ই তিনি বলেন, যদি রাজ্যের মানুষ আর লকডাউন না চায় বা বেঙ্গালুরু সিল হোক তাতে সায় না দেয়, তাহলে বিধিনিষেধ মানতেই হবে। ঠিক একদিন পরেই বৈঠকে বললেন, লকডাউনের কোনও প্রশ্নই উঠছে না। আরও পড়ুন-Bipasha Basu: ‘ফেয়ার অ্যান্ড লাভলি’ থেকে ফেয়ার ছাঁটছে হিন্দুস্তান ইউনিলিভার, কী বললেন বিপাশা বসু?

দেশে বিপজ্জনক হারে কোরনার সংক্রমণ প্রতিদিন বেড়েই চলেছে।  গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করোনা রোগী (COVID Patient)১৭ হাজার ২৯৬ জন। মৃত্যু হয়েছে ৪০৭ জনের। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৪ লক্ষ ৯০ হাজার ৪০১। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১লক্ষ ৮৯ হাজার ৪৬৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৮৫ হাজার ৬৩৪ জন। মৃতের সংখ্যা ১৫ হাজার ৩০১। আইসিএমআর-এর তথ্য বলছে, এখনও পর্যন্ত দেশে ৭৭ লক্ষ ৭৬ হাজার ২২৮টি নমুনা পরীক্ষা হয়েছে। শুধু মাত্র ২৫ জুন ২ লক্ষ ১৫ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা হয়েছে। মহামারী করোনায় বিপর্যয়ের ধারবাহিকতা বজায় রেখেছে মহারাষ্ট্র।