পরিবেষা ভালো করতে মোবাইল কোম্পানিগুলোকে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার নির্দেশ TRAI-এর
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

নয়াদিল্লি: প্রতিমাসে ঠিক সময়ে রিচার্জ করলেও বেশিরভাগ সময়ই ঠিকঠাক পরিষেবা মেলে না বলে অভিযোগ বিভিন্ন মোবাইল পরিবেষা কোম্পানির গ্রাহকদের (Telecom service providers consumers)। বেশ কিছুদিন ধরেই এই বিষয়ে একাধিক অভিযোগ জমা পড়ছিল ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার (Telecom Regulatory Authority Of India) কাছে। এই বিষয়ে খোঁজখবর নেওয়ার পর অনেক ক্ষেত্রেই অভিযোগের সত্যতা প্রমাণ হয়েছে। এবার এই বিষয়ে হস্তক্ষেপ করল ট্রাই (TRAI)।

ট্রাইয়ের তরফ থেকে মোবাইল পরিষেবা সংস্থাগুলিকে অবিলম্বে পরিষেবার মান উন্নত (quality of Service) করার জন্য পদক্ষেপ (urgent steps) নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে গ্রাহকরা টাকার বিনিময়ে সঠিক পরিষেবা পান তা সুনিশ্চিত করতে বলা হয়েছে।

ট্রাইয়ের সঙ্গে ভারতের বড় বড় মোবাইল পরিষেবা সংস্থাগুলির বৈঠকের সময় গ্রাহকরা এই বিষয়ে কী কী অসুবিধার সম্মুখীন হচ্ছেন তা বিস্তারিত ভাবে তুলে ধরা হয় বলে জানা গেছে। টাকা নিয়েও সঠিক পরিষেবা না দিলে তা অন্যায় বলেও উল্লেখ করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এই বিষয়ে প্রকাশিত একটি বিবৃতি থেকে জানা গেছে, ট্রাইয়ের তরফে মোবাইল পরিষেবা সংস্থাগুলো বলা হয়েছে যে যখন দেশে ৫জি পরিষেবা চালুর প্রক্রিয়া চলছে তখন তাদের উচিত বর্তমানে চালু থাকা ব্যবস্থার মানোন্নয়ন করা। আরও পড়ুন: Tecno Phantom V : টেকনোর ফোল্ডেবল স্মার্টফোনের ছবি ফাঁস