Uttar Pradesh: নরেন্দ্র মোদি ও যোগী আদিত্যনাথকে নিয়ে আপত্তিকর সোশ্যাল মিডিয়া পোস্ট, উত্তরপ্রদেশে গ্রেপ্তার সাব-ইন্সপেক্টর
প্রতীকী ছবি(Photo Credit: ANI)

কানপুর, ২৮ আগস্ট: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মন্তব্যের জের। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) সাসপেন্ডেড সাব-ইন্সপেক্টরকে এবার গ্রেপ্তার করল পুলিশ। এই আপত্তিকর পোস্ট নিয়ে কোতয়ালি থানায় যৌথভাবে অভিযোগ জানিয়েছিলেন অখিল ভারতীয় ব্রাহ্মিণ সভার প্রেসিডেন্ট শৈলেন্দ্র চৌধুরী ও বিজেপির জেলা সভাপতি অজয় প্রতাপ। সেই অভিযোগের ভিত্তিতেই সাসপেন্ডেড সাব-ইন্সপেক্টর বিজয় প্রতাপকে গ্রেপ্তার করে পুলিশ। তবে এই প্রথম নয়, এর আগেও একটি নির্দিষ্ট ধর্মীয় সম্প্রদায়ের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করেছিলেন ওই সাপেন্ডেড পুলিশকর্মী। এই প্রসঙ্গে সিটির সার্কেল অফিসার বৈভব পাণ্ডে জানিয়েছেন, ধৃত পুলিশকর্মীর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইন ও ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা রুজু হয়েছে।

২০১৯-এর নভেম্বরে বিথোলি থানায় বদলির প্রতিবাদে ৬৫ কিলোমিটার দৌড়ে সেখানে পৌঁছান সাব-ইন্সপেক্টর বিজয় প্রতাপ। এই ঘটনাই তাঁকে সংবাদ মাধ্যমের শিরোনামে নিয়ে আসে। সেই সময় বিবৃতি দিয়ে এক টুইটও করেছিলেন ওই পুলিশকর্মী। সেখানে তিনি লেখেন, “পুলিশের রিজার্ভ ইন্সপেক্টরের একনায়কতন্ত্র মনোভাবের প্রতিবাদ করায় আমায় বদলি করা হল। এসএসপি-র নির্দেশ মাফিক আময়া পুলিশ লাইনে বসিয়ে দেওয়ার কথা হয়েছিল। কিন্তু সেই নির্দেশিকা অগ্রাহ্য করে রিজার্ভ পুলিশ ইন্সপেক্টর এক প্রকার জোর করে আমায় বিথোলি থানায় বদলি করিয়ে দিলেন। আপনারা এটিকে আমার রাগ দুঃখ যাই বলুন না কেন আমি বিথোলি পৌঁছাতে দৌড়বোই।” আরও পড়ুন-Viral: কলকাতায় রাস্তায় ‘ইসলাম জিন্দাবাদ’ স্লোগান, বাংলাদেশের ভুয়ো ভিডিও শেয়ার করে তৃণমূল সরকারকে কলঙ্কিত করার চেষ্টা পাকিস্তানি সাংবাদিকের (দেখুন ছবি)

এটাওয়ার পুলিশ সুপার রাম ইয়াশ সিং বলেন, “রিজার্ভ পুলিশ লাইন থেকে ওই সাব-ইন্সপেক্টরকে বিথোলি থানায় বদলি করা হয়েছিল। অন্যৈান্য পুলিশকর্তারা যেমন বদলির নির্দেশ পান, তেমনভাবে তাঁর বদলি হয়নি। এনিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছিলেন সাসপেন্ডেড সাব-ইন্সপেক্টর বিজয় প্রতাপ।”