ISIS Operative Arrested In Delhi: দিল্লিতে ধৃত সন্দেহভাজন আইএসআইএস জঙ্গি, উদ্ধার বিস্ফোরক
প্রতীকী ছবি (Photo Credit: Pixabay)

নতুন দিল্লি, ২২ অগাস্ট: দিল্লিতে (Delhi) ধৃত সন্দেহভাজন আইএসআইএস-র (ISIS) এক জঙ্গি। পুলিশের কর্তারা জানিয়েছেন, অভিযুক্ত আবু ইউসুফকে (Abu Yusuf) রাত সাড়ে এগারটার দিকে দিল্লি পুলিশের স্পেশাল সেল (Special cell) গ্রেপ্তার করেছে। দিল্লির পুলিশ কমিশনার (ডিসিপি) প্রমোদ সিং কুশওয়াহা জানিয়েছেন, ধাউলা কুয়ানে গুলির লড়াইয়ের পরে স্পেশাল সেল ইউসুফকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে আইইডি পাওয়া গেছে।

পুলিশে কর্তাদের মতে, ইউসুফ রাজধানীর বেশ কয়েকটি স্থান ঘুরে দেখেছে এবং সে ষড়যন্ত্রে জড়িত ছিল। বিষয়টি আরও তদন্ত করা হচ্ছে বলে তাঁরা জানিয়েছেন। সন্ত্রাসবাদী গোষ্ঠী আইএসআইএসের সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে বেঙ্গালুরুতে এক চিকিৎসককে কয়েকদিন আগে গ্রেপ্তার করা হয়। এমএস রামাইয়া মেডিকেল কলেজের চক্ষু বিশেষজ্ঞ হিসাবে কাজ করা ২৮ বছর বয়সী রহমানকে সোমবার তদন্ত সংস্থা গ্রেপ্তার করে। আরও পড়ুন: Facebook: 'আমরা সর্বদা উন্মুক্ত, স্বচ্ছ এবং নির্দলীয় প্ল্যাটফর্ম', বিতর্কের মাঝে বিবৃতি ফেসবুকের

চলতি বছরের মার্চ মাসে দিল্লিতে গ্রেপ্তার হওয়া এক দম্পতির কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই ওই চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে। ওই দম্পতির সঙ্গে দিল্লির তিহার জেলে থাকা এক ব্যক্তি সহ আইএসআইএস এবং অন্যান্য সন্ত্রাসবাদীদের সঙ্গে যোগাযোগ ছিল বলে অভিযোগ রয়েছে।