2 Year Old Boy Trapped In Borewell: তিরুচিরাপল্লিতে ১০০ ফুট গর্তে পড়ে শিশু, জোর কদমে চলছে উদ্ধারকাজ
চলছে উদ্ধারকাজ (Photo: ANI)

তিরুচিরাপল্লি, ২৭ অক্টোবর: খেলতে খেলতে গভীর নলকূপের জন্য খোঁড়া গর্তে (Borewell) পড়ে যায় ২ বছরের একটি শিশু। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও শিশুটিকে উদ্ধার করা যায়নি। শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ তামিলনাড়ুর তিরুচিরাপল্লি (Tiruchirappalli) জেলার নাডুকাট্টুপাত্তিতে ঘটনাটি ঘটে। শিশুটির নাম সুজিথ উইলসন (Sujith Wilson)। এখনও চলছে উদ্ধারকাজ। একটি বোরিং মেশিন নিয়ে আসা হয়েছে। শনিবার সারারাত উদ্ধারকাজ চলেছে। যৌথ ভাবে কেন্দ্র ও রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী কাজ শুরু করেছে।

শুক্রবার প্রথমে ২৫ ফুট নীচে আটকে ছিল শিশুটি। নানা উপায়ে তাকে উদ্ধারের চেষ্টা করা হচ্ছিল। উপর থেকে দড়ি ফেলে, শিশুর হাতে দড়ির ফাঁস লাগিয়ে তাকে টেনে তোলার পরিকল্পনা ছিল। এক হাতে সফল ভাবে ফাঁস লাগানো গেলেও, দ্বিতীয় হাতে ফাঁস লাগিয়ে টেনে তোলার মুহূর্তে সুজিথ পিছলে যায়। আরও গভীরে ঢুকে যায় সে। জানা যাচ্ছে, ১০০ ফুট নীচে রয়েছে শিশুটি। জানা যাচ্ছে, যে গর্তে শিশুটি পড়ে গেছে তার সমান্তরাল ১১০ ফুট আরেকটি গর্ত খোঁড়া হবে। তার পর পাশাপাশি টানেল করে শিশুটির কাছে পৌঁছো যাওয়া যাবে। আরও পড়ুন: Kali Puja 2019: কালীপুজোয় বাড়তি পদক্ষেপ লালবাজারের, শহরজুড়ে মোতায়েন ৫ হাজার পুলিশ

শুক্রবার সন্ধ্যা নাগাদ সুজিথ উইলসন বাড়ির কাছে খেলতে গিয়ে ওই গর্তে পড়ে যায়। খবর পেয়েই হাজির হয় স্থানীয় দমকল বাহিনী। ৬টা নাগাদ উদ্ধার কাজ শুরু হয়। গর্তের ভেতরে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। উপর থেকে মাইকে শিশুর বাবা-মা পালা করে তাকে আশ্বস্ত করার চেষ্টা করছেন। গর্তে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। তবে চব্বিশ ঘণ্টায় খাবার বা জল কিছুই পৌঁছনো যায়নি। শনিবার শিশুর শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কা প্রকাশ করেন মন্ত্রী বিজয়বাস্কার।

শুক্রবার সন্ধে থেকেই ঘটনাস্থানে রয়েছেন রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক মন্ত্রী বিজয়বাস্কার, পর্যটনমন্ত্রী নটরাজন, কালেক্টর শিবারাশু এবং পুলিশ সুপার জিয়াউল হক। শিশুটিকে উদ্ধারের জন্য প্রার্থনা করেছেন দেশবাসী। সোশাল মিডিয়ায় এনিয়ে বেশ আলোচনা চলাচ্ছে নেটিজেনরা। #SaveSujith হ্যাশট্যাগ সোশাল মিডিয়ায় ট্রেন্ডিং।