Rare Assam Tea Sold for Rs 75,000 Per KG: এক কিলো চায়ের দাম ৭৫ হাজার টাকা! বিক্রি হল আসামে
চা গাছ ( Photo: Pixabay)

গুয়াহাটি, ৩০ অক্টোবর: এক কিলো চায়ের (Tea) দাম ৭৫ হাজার টাকা! বিশ্বাস হচ্ছে না? আদতে সেটাই হয়েছে। গুয়াহাটি চা নিলাম কেন্দ্র (Guwahati Tea Auction Centre) বৃহস্পতিবার একটি স্পেশাল চা বিক্রি করেছে রেকর্ড দামে, প্রতি কেজি ৭৫ হাজার টাকায়। যা এ বছরের সর্বোচ্চ। গুয়াহাটি চা নিলাম ক্রেতা সমিতির সেক্রেটারি দীনেশ বিহানি জানিয়েছেন, এক বছর পরে জিটিএসি মনোহরি গোল্ড স্পেশালিটি (Manohari Gold Speciality Tea) চা নিলামে বিক্রি হয়েছে প্রতি কেজি ৭৫ হাজার টাকায়। বিহানি জানিয়েছেন, এই চা কন্টেমপুরারি ব্রোকার্স প্রাইভেট লিমিটেড বিক্রি করেছে। গুয়াহাটি ভিত্তিক চা ব্যবসায়ী বিষ্ণু চা সংস্থা এই চা কিনেছে। এই চা সংস্থাটি ই কমার্স ওয়েবসাইট 9amtea.com এ বিশ্বজুড়ে বিক্রি করবে।

জিটিএবির সচিব বলেছেন, "গোটা বিশ্ব ক্ষতিগ্রস্ত হওয়ার পরে এটি বিশ্বব্যাপী মহামারীর মধ্যে একটি দুর্দান্ত অর্জন। মনোহরি টি এস্টেট সেপ্টেম্বর মাসে এই বিশেষ চা উৎপাদনে জোর দিয়েছিল। পরে তারা বিক্রির জন্য পাঠিয়েছিল।" আগের রেকর্ডটিও রয়েছে একই বাগানোর দখলে। এর আগে এই বিশেষ চা ৫০ হাজার টাকা প্রতি কেজিতে বিক্রি হয়েছিল। এখন তাদের নিজস্ব রেকর্ড ভঙ্গ করে তিনি। আরও পড়ুন: Howrah Shocker: মাকে কুপিয়ে আত্মঘাতী হল ছেলে, হাওড়ার ঘটনায় চাঞ্চল্য

উচ্চমূল্যের আসাম স্পেশালিটি চা প্রদর্শনের কেন্দ্র হিসাবে আত্মপ্রকাশ করছে গুয়াহাটি চা নিলাম কেন্দ্র। চায়ের কোয়ালিটি সুগন্ধ, স্বাদ এবং রং দ্বারা বিচার করা হয়। গত বছরের ১৩ অগাস্ট, অন্য একটি স্পেশালিটি আসাম চা গুয়াহাটি চা নিলাম কেন্দ্রে ৭৫ হাজার টাকা প্রতি কেজিতে চা বিক্রি করে রেকর্ড করে আপার আসাম ডিকম টি এস্টেট। সেই চায়ের নাম গোল্ডেন বাটারফ্লাই চা।