Haryana: 'দুঃখিত, জানতাম না', ভ্যাকসিন চুরি করেও ফেরত দিয়ে গেল ২ চোর
করোনা ভ্যাকসিন (Photo Credits: IANS)

ঝিন্দ, ২৩ এপ্রিল: গতকাল হরিয়ানার (Haryana) ঝিন্দের (Jind) একটি হাসপাতালের স্টোররুম থেকে করোনা ভ্যাকসিনের (Covid-19 Vaccine) ৭১০টি ডোজ চুরি হয়ে যায়। আর তারপরই এই চুরি শোরগোল পড়ে যায়। তবে চোর বাবাজিদের চেতনা ফেরে দ্রুতই। ভুল বুঝতে পেরে চুরি করা ভ্যাকসিন তারা ফিরিয়ে দিয়ে যায়। সঙ্গে দুঃখপ্রকাশ করে চিঠি। বৃহস্পতিবার ঝিন্দ সিভিল লাইন্স থানার বাইরে একটি চায়ের স্টলে চোরবাবাজি চুরি করা ভ্যাকসিন ডোজ রেখে যায়। পুলিশ বাক্স থেকে একটি নোট উদ্ধার করে। তাতে লেখা ছিল, "দুঃখিত, আমি জানতাম না এগুলি করোনার ভ্যাকসিন ছিল।" পুলিশ জানিয়েছে, চায়ের স্টলের কাছাকাছি থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে দুই চোরকে শনাক্ত করার জন্য।

বুধবার রাতে ঝিন্দের সরকারি হাসপাতালের স্টোররুমের দরজা ভেঙে ২ ‌জন অজ্ঞাতপরিচয় ব্যক্তি ঢোকে। তারপর কোভিশিল্ডের ১৮২টি ও কোভ্যাক্সিনের ৪৪০টি ডোজের বাক্স নিয়ে পালিয়ে যায়। ওই চোরেরা স্টোররুমের চারটে তালা ভাঙে ও ফ্রিজারের লকও ভাঙে। আরও পড়ুন: Fire at Covid Hospital: মহারাষ্ট্রের পালঘরে কোভিড হাসপাতালে আগুন, মৃত্যু ১৩ করোনা রোগীর

বৃহস্পতিবার সকালে হাসপাতালে স্টোররুম ঝাঁট দিতে এসে ভাঙা লক দেখে ঝাড়ুদার খবর দেয় হাসপাতালের নার্সিং কর্মীদের। পরে দেখা যায় স্টোররুম ভেঙে ভ্যাকসিন চুরি করে নিয়ে যাওয়া হয়েছে। স্টোররুমে ল্যাপটপ ও ৫০ হাজার নগদ রাখা ছিল। তাতে হাত দেয়নি চোরেরা।