Mumbai: করোনার কবলে এবার মুম্বই তাজ হোটেলের ৬ কর্মচারী
কোলাবা তাজ হোটেল (Photo credits: Instagram)

মুম্বই, ১২ এপ্রিল: দক্ষিণ মুম্বইয়ের (South Bombay) তাজমহল প্যালেস (Taj Mahal Palace) এবং টাওয়ার হোটেলে কর্মরত কমপক্ষে ছয়জন কর্মচারীর শরীরে করোনাভাইরাস (Coronavirus) পাওয়া যায় বলে জানিয়েছেন একজন চিকিৎসক। তাজ হোটেল চেইন পরিচালনাকারী সংস্থা নিশ্চিত করেছে যে তাদের কিছু কর্মচারী ভাইরাসে আক্রান্ত তবে ঠিক কতজন আক্রান্ত সেই সংখ্যাটি নির্দিষ্ট করে বলা হয়নি।

টাটা পরিচালিত তাজ হোটেলটি করোনাভাইরাস যারা চিকিত্সা করছে এমন বিভিন্ন সরকারি হাসপাতালের চিকিত্সক, স্বাস্থ্যকর্মী এবং অন্যান্য জরুরি পরিষেবা সরবরাহকারীদের জন্য খুলে দেওয়া হয়েছে। কোলাবার তাজ প্যালেস ছাড়াও তাজের আরও কিছু শাখা রয়েছে। এটি বান্দ্রায় তাজ ল্যান্ডস এন্ড, কাফ প্যারেডে ভিভান্ত এবং তাজ সান্তাক্রুজ হোটেলগুলি পরিচালনা করে। আরও পড়ুন, দেশজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৩৫৬, মৃতের সংখ্যা ২৭৩

বম্বে হাসপাতালের পরামর্শদাতা চিকিত্সক ডঃ গৌতম বনশালী বলেন, তাজ হোটেলের ছয় কর্মচারী বম্বে হাসপাতালে চিকিৎসনাধীন এবং তারা কোবিড-১৯ পজিটিভ। তারা সুস্থ হয়ে উঠছেন এবং তাদের অবস্থা এখন অনেকটাই ঠিক আছে বলে জানানতিনি। সংক্রামিত কর্মচারীর সংখ্যা নির্দিষ্ট করে না দিয়ে, সংস্থাটি একটি বিবৃতিতে বলেছে, তাদের বেশিরভাগই "অসম্পূর্ণভাবে রোগীর কোনও চিহ্নই দেখায় নি" এবং কর্মীদের সক্রিয়ভাবে পরীক্ষা করা হয়েছিল। "তবে, ইতিবাচক এবং লক্ষণ সংক্রান্ত পরীক্ষার কর্মীরা যথাযথভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন এবং যারা তাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন তাদের তাত্ক্ষণিকভাবে পৃথকীকরণ করা হয়েছে,"

দক্ষিণ মুম্বইয়ের তাজমহল প্যালেস এবং টাওয়ার হোটেলটিতে বর্তমানে কোনও অতিথি নেই এবং রক্ষণাবেক্ষণ করার জন্য কেবল কয়েকজন কর্মী উপস্থিত আছেন। বৃহন্নুম্বই পৌর কর্পোরেশনের একজন উর্ধ্বতন আধিকারিকের সঙ্গে যোগাযোগ করা হলে তারা নাগরিক সংস্থা যেভাবে আইএইচসি সেখানে স্টাফ ইতিবাচকভাবে পরীক্ষা করছিল সে সম্পর্কে কোনও তথ্য দিতে পারেনি। কিছু ক্ষেত্রে বিএমসি একটি বিল্ডিংয়ের ঘোষণা করে যেখানে রোগীদের সন্ধান পাওয়া যায় এবং এর আশেপাশের অঞ্চলগুলিকে "কন্টেন্টমেন্ট জোন" হিসাবে চিহ্নিত করা হয় বলে জানিয়েছে।

নাগরিক সংস্থার আধিকারিক জানিয়েছেন, তিন জন গত সপ্তাহে ইতিবাচক পরীক্ষা করেছিলেন। ডঃ বনশালী জানান, শনিবার দু'জন রোগীকে ভর্তি করা হয়েছিল, বাকিরা আগে এসেছিলেন। নাগরিক সংস্থার কর্মরত একজন চিকিৎসক গত সপ্তাহে বলেছিলেন, তাদেরকে তাজ প্যালেস কোলাবাতে থাকার ব্যবস্থা করা হয়েছে এবং পরে তাদের বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ডে স্থানান্তরিত করা হয়েছে। বিখ্যাত গেটওয়ে অফ ইন্ডিয়া স্মৃতিস্তম্ভকে পুরোপুরি স্যানিটাইজড করা হয়েছে এবং সেখানে কাউকে আসা-যাওয়া করতে দেওয়া হচ্ছে না।