Coronavirus Outbreak In India: দেশে করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৮৩৫৬, মৃত ২৭৩
করোনাভাইরাস সংক্রমণ/ প্রতীকী ছবি (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১২ এপ্রিল: করোনায় (Coronavirus) আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে আক্রান্তের সংখ্যা ৮, ০০০ পেরোলো। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক রবিবার জানিয়েছে, ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৩৫৬ এ পৌঁছেছে। মৃতের সংখ্যা ২৭৩ জনে দাঁড়িয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় ৯০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৩৪ জন এই রোগের কারণে মারা গেছে। ৮৩৫৬ জনের মধ্যে ৭৩৬৭ জনের শরীরে করোনা সক্রিয় রয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের তথ্যে, কমপক্ষে ৭১৫ জন রোগী সুস্থ হয়েছেন এবং একজন অন্য দেশে চলে গেছেন।

মহারাষ্ট্রে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত, আক্রান্তের সংখ্যা ১৭৬১, দিল্লির পরে ১০৬৯, তামিলনাড়ুতে ৯৬৯ জন আক্রান্ত। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, কমপক্ষে ৩৬৪ জন কেরালায় আক্রান্ত হয়েছেন, উত্তরপ্রদেশে ৪৫২ জন, রাজস্থানে ৭০০ জন, তেলেঙ্গানাতে ৫০৪ জন এবং অন্ধ্রপ্রদেশে ৩৮১ জন আক্রান্ত বলে জানানো হয়েছে। মধ্যপ্রদেশে ৫৩২ জন, জম্মু ও কাশ্মীরের ২০৭ জন, পাঞ্জাবে ১৫১ জন, পশ্চিমবঙ্গে ১৩৪ জন, গুজরাটের ৪৩২ জন, হরিয়ানাতে ১৭৭ জন, বিহারে ৬৩ জন, আসামের ২৯ জন, লাদাখে ১৫ জন করোনা ভাইরাস রয়েছে। আন্দামান নিকোবর দ্বীপে কমপক্ষে ১১ জন, উত্তরাখণ্ডে ৩৫ জন, অরুণাচলপ্রদেশে ১ জন, গোয়ায় ৭ জন, ছত্তিসগড়ে ১৮ জন, হিমাচল প্রদেশের ৩২ জন, ঝাড়খণ্ডে ১৭ জন এবং মণিপুরে ২ জন আক্রান্ত। আরও পড়ুন, 'জান হে তো জাঁহা হে', মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আপাতত দেশজুড়ে করোনায় এই চেহারা। ওড়িশায় ৫০ জন এবং পুডুচেরি ৭ জনের করোনাভাইরাস রয়েছে। মহারাষ্ট্র থেকে সবচেয়ে বেশি মৃতের ঘটনা ঘটেছে। ১২৭ জন মারা গেছেন। অন্যান্য রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মধ্যে যারা মারা অন্ধ্রপ্রদেশ (৬), বিহার (১), দিল্লি (১৯), গুজরাট (২২), হরিয়ানা (৩), হিমাচলপ্রদেশ (১), জম্মু ও কাশ্মীর (৪), কর্ণাটক (৬) , কেরালা (২), মধ্যপ্রদেশ (৩৬), পাঞ্জাব (১১), তামিলনাড়ু (১০), তেলেঙ্গানা (৯), উত্তরপ্রদেশ (৫) এবং পশ্চিমবঙ্গ (৫)।