Shripad Naik Corona Positive: করোনা আক্রান্ত কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রী শ্রীপদ নায়েক
আয়ুষ মন্ত্রী শ্রীপদ নায়েক (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১২ অগস্ট: করোনা আক্রান্ত আরও এক কেন্দ্রীয় মন্ত্রী শ্রীপদ নায়েক (Shripad Naik)। বুধবার তিনি নিজেই টুইট করে এখবর জানান। কেন্দ্রীয় আয়ুষ (আয়ুর্বেদ, যোগ ও প্রাকৃতিক চিকিত্সা, ইউনানি, সিদ্ধা, হোমিওপ্যাথি) (AYUSH) মন্ত্রকের ভারপ্রাপ্ত মন্ত্রী শ্রীপদ নায়েক। তিনি উপসর্গহীন, তাঁর শারীরিক অবস্থা এখনও ঠিক আছে, তিনি হোম আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর বয়স হয়েছে ৬৭ বছর।

গত কয়েকদিনে তাঁর সংস্পর্শে আসা সবাইকে তিনি কোভিড-১৯ পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, "আমি আজ কোভিড-১৯ টেস্ট করিয়েছি। উপসর্গহীন পজিটিভ হয়েছি। আমি হোম আইসোলেশনে রয়েছি। গত কয়েকদিন আমার সংস্পর্শে যাঁরাই এসেছেন, তাঁদের বলছি, পরীক্ষা করিয়ে নিন, প্রয়োজনীয় আগাম সাবধানতা নিন।" আরও পড়ুন, ১ দিনে আক্রান্ত ৬০ হাজার ৯৬৩ জন, ভারতে কোভিড রোগীর সংখ্যা এখন ২৩ লাখেরও বেশি

এই নিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভার বেশ কয়েকজন মন্ত্রী করোনাভাইরাস সংক্রমিত হন। এখনও পর্যন্ত মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন অমিত শাহ, অর্জুন রাম মেঘওয়াল, ধর্মেন্দ্র প্রধান প্রমুখ। আয়ুষমন্ত্রীর পাশাপাশি তিনি একজন প্রতিরক্ষাসংক্রান্ত প্রতিমন্ত্রীও। মঙ্গলবার সারাদিনে ভারতে করোনা আক্রান্ত (Coronavirus Cases in India) হলেন ৬০ হাজার ৯৬৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ৮৩৪ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুয়ায়ী দেশে এই মুহূর্তে মোট করোনা আক্রান্ত ২৩ লাখ ২৯ হাজার ৬৩৯ জন। এখন সংক্রামিতর সংখ্যা ৬ লাখ ৪৩ হাজার ৯৪৮। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৩৯ হাজার ৫৯৯ জন। সুস্থদের মধ্যে একজন বিদেশি রয়েছেন, যাঁকে তাঁর দেশে ফেরত পাঠানো হয়েছে। ভারতে এখনও পর্যন্ত করোনার মৃত্যু মিছিলে শামিল ৪৬ হাজার ৯১ জন। ভারতে করোনায় সুস্থতার হার বেড়ে হল ৭০.৩৭ শতাংশ। মৃত্যুর হার কমে দাঁড়িয়েছে ২ শতাংশের নিচে।