২৬/১১-র মুম্বই হামলার জন্য দায়ী আরএসএস প্রধান মোহন ভাগবত, কী বললেন এই ব়্যাপ আর্টিস্ট?
ব়্যাপার হার্ড কৌর(Photo Credit: Twitter)

লন্ডন, ২১জুন: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও আরএসএস প্রধান মোহন ভাগবতের সমালোচনা করে ফেঁসে গেলেন প্রখ্যাত ব়্যাপ আর্টিস্ট হার্ড কৌর (Rapper Hard Kaur) ওরফে তরণ কৌর ধিঁলো। আদতে কানপুরের বাসিন্দা অভিনেত্রী হার্ড কৌর তাকেন লন্ডনে। সেখানেই তিনি খ্যাতির শীর্ষে পৌঁছেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হার্ড কৌর লেখেন ২৬/১১-র (26/11) মুম্বই হামলার জন্য দায়ী মোহন ভাগবত (Mohan Bhagwat)। শুধু একটাই নয় বারতে যত রকমের জঙ্গি হামলা হয়েছে তার সবটাই ঘটেছে আরএসএস প্রধানের বদৌলতে। এমনকী এই পোস্টে যোগী আদিত্যনাথকেও (UP CM Yogi Adityanath) বিদ্রূপ করতে ছাড়েননি শিল্পী। আরও পড়ুন- International Yoga Day 2019: নরেন্দ্র মোদির নেতৃত্বে যোগায় মেতেছে দেশ, কাশ্মীর থেকে কন্যাকুমারী জুড়ে চলা যোগ মিলনের বার্তা ছড়াল বিশ্বে

এরপরেই তাঁর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় আলোড়ন পড়ে যায়, নেটিজেনরা ক্ষোভ উগড়ে দিতে শুরু করে। বেনারসের এক আইনজীবী নাম শশাঙ্ক শেখর তিনি তড়িঘড়ি হার্ড কৌরের বিরুদ্ধ থানায় অভিযোগ দায়ের করেছেন। মূলত অভিযোগের ভিত্তিতে হার্ড কৌরের বিরুদ্ধে পুলিশ ১২৪এ (দেশদ্রোহ), ১৫৩ (সাম্প্রদায়িকতায় উস্কানি), ৫০০ (মানহানি), ৫০৫ (হিংসায় উস্কানি) এবং তথ্যপ্রযুক্তি আইনের ৬৬ ধারায় মামলা দায়ের করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। অপরাধ দমন শাখার বিশেষ নজরদারি শাখা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, এই প্রথম নয় আগেও প্রকাশ্যে নানাবিধ মন্তব্য করে বিতর্কে জড়াতে দেখা গিয়েছে হার্ড কৌরকে। যে কোনও জ্বলন্ত ইস্যুতে গেরুয়া শিবিরকে চেপে ধরতে সিদ্ধহস্ত হার্ড কৌর। সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যার পরেও একইভাবে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন তিনি। ২০১৪-য় দিল্লি ইউনিভার্সিটির কমলা নেহরু কলেজের অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে কুকথা বলার জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে। লুধিয়ানার একটি অনুষ্ঠানে মত্ত অবস্থায় দর্শকদের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগও উঠেছিল তাঁর বিরুদ্ধে। তবে বরাবরই সমস্ত অভিযোগ অস্বীকার করে এসেছেন তিনি। উল্লেখ, লন্ডননিবাসী এই ব়্যাপ আর্টিস্ট বলিউডেও কাজ করেছেন। পাতিয়ালাহাউজ ছবিতে অভিনয় করার পাশাপাশি বাচনা অ্যায় হাসিনো ও জন্নি গদ্দার ছবিতে ব়্যাপ গেয়েছেন হার্ড কৌর।