Russia-Ukraine Conflict: রাশিয়ার হামলার মাঝে ইউক্রেন থেকে ভারতীয়দের উদ্ধারে বদ্ধপরিকর দিল্লি, যাচ্ছে বিশেষ দল
Russia-Ukraine Conflict (Photo Credit: Twitter/AFP)

দিল্লি, ২৪ ফেব্রুয়ারি:  ইউক্রেনে (Ukraine) হামলা চালিয়েছে রাশিয়া (Russia)। রুশ সেনা ইউক্রেনে হামলা চালানোর পর সেখান থেকে ভারতীয়দের (Indian) কীভাবে উদ্ধার করা হবে, তা নিয়ে চিন্তায় দিল্লি। বিশেষ করে পড়ুয়াদের। ইউক্রেনে থাকা সমস্ত ভারতীয়দের উদ্ধার করতে বিমান পরিষেবাও স্তব্ধ। কারণ রাশিয়ার হামলার পর বন্ধ করে দেওয়া হয়েছে আকাশ পথ। ফলে এয়ার ইন্ডিয়ার বিমান পাঠিয়ে ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে পারছে না দিল্লি।

ইউক্রেনে যখন রাশিয়ার হামলা অব্যাহত, সেই সময় পোলান্ড, হাঙ্গেরি, স্লোভাক প্রজাতন্ত্র দিয়ে সীমান্তে পৌঁছে কীভাবে ভারতীয়দের উদ্ধার করা যায়, সেই প্রক্রিয়া শুরু করেছে বিদেশ মন্ত্রক। জানা যাচ্ছে, পোলান্ড, হাঙ্গেরি, স্লোভাক প্রজাতন্ত্র দিয়ে ইউক্রেন সীমান্তে পৌঁছে, কিভ থেকে ভারতীয়দের উদ্ধারের জন্য বিশেষ দল পাঠিয়েছে বিদেশ মন্ত্রক।

 

তবে উদ্ধারের আগে কিভসহ ইউক্রেনের বিভিন্ন প্রান্তে থাকা ভারতীয়রা যাতে নিরাপদ আশ্রয় খুঁজে সেখানে থাকেন, সেই আবেদন জানানো হয়েছে দিল্লির তরফে।

আরও পড়ুন: Russia-Ukraine Conflict: ইউক্রেনের ৭০টি সেনা ঘাঁটি গুড়িয়ে দিল রাশিয়া, দেখুন

এদিকে রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধের মাঝে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতেই পুতিনের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী কথা বলতে পারেন।