Bharat Bandh: শান্তিপূর্ণভাবে চলবে মিছিল, দুপুর ৩টে পর্যন্ত থাকবে রাস্তা বনধ
Farmer Leaders. (Photo Credits: ANI)

নয়াদিল্লি, ৭ ডিসেম্বর: ৮ ডিসেম্বর দেশজুড়ে ভারত বনধের (Bharat Bandh) ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলি। মঙ্গলবার ১২ দিনে পড়বে তাদের এই প্রতিবাদ-বিক্ষোভ। তবে রাস্তা অবরোধ করে প্রতিবাদ চলবে দুপুর ৩টে পর্যন্ত। আর এই সময়ের মধ্যে প্রতিবাদ-মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য রাখার কোনও সুযোগ দেওয়া হবে না রাজনৈতিক নেতাদের। সোমবার একথা স্পষ্ট জানিয়ে দেয় কৃষক সংগঠনের নেতারা। আরও পড়ুন: MiG-29K Aircraft Crash: ১১ দিন পর মাঝ সমুদ্র থেকে উদ্ধার মিগ-২৯কে এয়ারক্রাফ্টের পাইলট কমান্ডার নিশান্ত সিংয়ের মৃতদেহ

দিল্লি-হরিয়ানা সিঙ্ঘু সীমান্তে একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়। সেই সাংবাদিক বৈঠকেই কৃষকদের নেতা ড. দর্শন প্যাটেল বলেন, "আগামিকাল সারাদিন বনধ চলবে। তবে চাক্কা জ্যাম অর্থাৎ রাস্তা অবরোধ চলবে বিকেল ৩টে পর্যন্ত। শান্তিপূর্ণ বনধ হবে এটি।" পাশাপাশি তিনি এটিও স্পষ্ট করেন, রাজনৈতিক নেতারা এই বনধের সমর্থন জানাতেই পারেন কিন্তু প্রতিবাদ মঞ্চে উঠতে দেওয়া হবে না তাদের।

পিওপলস অ্যালায়েন্স ফর গুপকর ডিক্লেরশন (PAGD), কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া (মার্ক্সিস্ট), কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া, কমিউনিস্ট পার্টি অফ ইন্ডি (মার্ক্সিস্ট-লেনিনিস্ট), রিভলিউশনারি সোশ্যালিস্ট পার্টি (আরএসপি), সমাজবাদি পার্টি, অল ইন্ডিয়া ফরওয়ার্ড ব্লক, ন্যাশনাল কংগ্রেস পার্টি, কংগ্রস-সহ আরও একাধিক বিরোধী দল কৃষকদের সমর্থনে গলা চড়িয়েছে।