Arnab Goswami Detained: আত্মহত্যার প্ররোচনার অভিযোগ, সাতসকালে পুলিশের জালে অর্ণব গোস্বামী
অর্ণব গোস্বামী (Photo Credits: ANI)

মুম্বই, ৪ নভেম্বর:  আত্মহননের প্ররোচনার অভিযোগে বুধবার সাতকালে রিপাবলিক টিভির মালিক ও সম্পাদক অর্ণব গোস্বামীকে (Arnab Goswami) আটক করল মহারাষ্ট্র পুলিশের রায়গড় ইউনিট। এদিন সকালেই পুলিশের একটি দল অর্ণব গোস্বামীর বাড়িতে অভিযান চালায়। তারপরই তাঁকে আটক করে নিয়ে যাওয়া হয়। যদিও আটক অর্ণবের অভিযোগ, মুম্বই পুলিশ তাঁকে শারীরিকভাবে নিগ্রহ করেছে। ইতিমধ্যেই রিপাবলিক টিভি একটি ভিডিও শেয়ার করেছে। যাতে দেখা যাচ্ছে অর্ণব গোস্বামীর বাড়িতে ঢুকেছে পুলিশ। একটা তর্কবিতর্ক বচসা চলছে। একই ভিডিও সংবাদ সংস্থা এএনআই-ও শেয়ার করেছে। জানা গিয়েছে,২০১৮-য় ইন্টেরিয়র ডিজাইনার অনভয় নায়েক ও তাঁর মা কুমুদ নায়েক আত্মঘাতী হন। অভিযোগ, এই আত্মহত্যার নেপথ্যে ছিলেন অর্ণব গোস্বামী। আরও পড়ুন-Delhi: রাজধানীর হাসপাতালে গণধর্ষণের শিকার রোগীর আত্মীয়া, রক্ষী-সহ ধৃত ৩

২০১৮-য় বছর ৫৩-র ইনটেরিয়র ডিজাইনার অনভয় নায়েক ও তাঁর মা কুমুদ নায়েক দিল্লির আলিবাগে আত্মঘাতী হন। অনভয়ের দেহের কাছ থেকে উদ্ধার হয় একটি সুইসাইড নোট। তাতেই জানা যায়, অর্ণব গোস্বামী ও আরও ২ জন অনভয় নায়েককে তাঁরা প্রাপ্য ৫.৪০ কোটি টাকা পরিশোধ করেননি। রীতিমতো আর্থিক সংকটে ভুগছিলেন ওই ইনটেরিয়র ডিজাইনার। এর জেরে অবসাদে আত্মঘাতী হন মা ও ছেলে।

এদিকে ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুাসরে সোমবার সুপ্রিম কোর্ট জানিয়েছে, আগামী ৬ নভেম্বর অর্ণব গোস্বামীর আবেদন শুনানি হবে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলা সংক্রান্ত রিপোর্টের জন্যই অর্ণবের বিরুদ্ধে মহারাষ্ট্র বিধানসভা কারণ দর্শানোর নোটিস জানিয়েছে। কেননা অর্ণব গোস্বামী সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে উল্টোপাল্টা মন্তব্য করতেই তাঁর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিস জারি হয়। এই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে দেশের শীর্ষ আদালতে গিয়েছেন রিপাবলিক টিভির মালিক। আগামী ৬ তারিখ সেই মামলার শুনানি হবে সুপ্রিম কোর্টে।