Ram Temple 'Bhoomi Pujan': প্রকাশ্যে এল রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানের আমন্ত্রণপত্র, আজ থেকেই শুরু পরপর কর্মসূচি
রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানের আমন্ত্রণপত্র (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ৩ অগস্ট: ৫ অগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ভিত্তিপ্রস্তর করবেন বলে জানা গেছে। প্রকাশ্যে এসেছে ভূমি পুজোর আমন্ত্রণ পত্র। নরেন্দ্র মোদি ছাড়াও আমন্ত্রণ জানানো হয়েছে কিছু রাজ্যের মুখ্যমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী ও আরএসএস প্রধান মোহন ভাগবতকে।

অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর অতিথি তালিকা থেকে নাম বাদ দেওয়ার কথা বলেন বিজেপি নেত্রী উমা ভারতী (Uma Bharati)। একই সঙ্গে বলেন, ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চলে গেলে তিনি গিয়ে অযোধ্যা পরিদর্শন করে আসবেন। অর্থাৎ রাম মন্দিরের ভূমি পুজোয় থাকছেন না উমা ভারতী। এনিয়ে টুইটে বিজেপি নেত্রী লেখেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে থাকতে চাই না। তাই ভূমি পুজোয় উপস্থিত থাকতে না পারার জন্য অভ্যাগতদের তালিকা থেকে আমার নাম বাদ দেওয়ার কথা জানিয়েছি প্রধানমন্ত্রীর দপ্তর ও রাম জন্মভূমি ট্রাস্টকে।” আরও পড়ুন, করোনার কাঁটা, রাম মন্দিরের ভূমি পুজোয় যাচ্ছেন না উমা ভারতী

 

ভূমি পুজোর আমন্ত্রণ পত্রে দেখা গেছে 'রাম লালা'-র ছবি। আজ থেকেই শুরু পরপর কর্মসূচি। সকাল থেকেই তিন ঘণ্টা ধরে হয়েছে গণেশপুজো। আগামীকাল হবে রামার্চনা। আজ হবে দীপাবলি পালন। মন্দিরগুলিতে জ্বালানো হবে প্রদীপ। আজ সকাল ৯টায় গণেশপুজো অনুষ্ঠিত হয়। ২১ জন পুরোহিত মিলে সেই পুজো করেন। আজ দুপুরে ভূমিপুজোর প্রস্তুতি দেখতে অযোধ্যায় যাবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আজ সারাদিনই অযোধ্যায় চলবে পুজো ও বিভিন্ন অনুষ্ঠান।