Rajasthan : রাজস্থানে শুরু হল বিধানসভার নির্বাচন, প্রার্থীর মৃত্যু হওয়ায় ১ টি কেন্দ্রে ভোট স্থগিত
Photo Credit: Twitter@ANI

রাজস্থানে শুরু হল বিধানসভার নির্বাচন। ২০০ টি আসনের মধ্যে ১৯৯ টি আসনে এই নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। করণপুরা নির্বাচনী কেন্দ্রের প্রার্থীর মৃত্যুর জেরে সেই নির্বাচনী কন্দ্রে ভোটগ্রহন স্থগিত করা হয়েছে।সকাল ৭ টা থেকে এই ভোট গ্রহন প্রক্রিয়া শুরু হয়েছে এবং তা চলবে সন্ধ্যে ৬ টা পর্যন্ত।

শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন প্রক্রিয়া যাতে করা যায় তার জন্য মোতায়েন রয়েছে উপযুক্ত পরিমানে নিরাপত্তাকর্মী।

কংগ্রেস যেখানে আরও একবার ক্ষমতায় আসার চেষ্টা করছে সেখানে বিজেপি নতুনভাবে ক্ষমতায় আসার জন্য মুখিয়ে রয়েছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন হেভিওয়েট প্রার্থীরা, যাদের মধ্যে হলেন অশোক গেহলত, বসুন্ধরা রাজে, প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সচিন পাইলট, গৌরব বল্লভ, কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর, বিশ্বরাজ সিং মেওয়ার, রাজস্থান বিধানসভার স্পীকার সিপি জোশি, রাজেন্দ্র রাঠোর প্রমুখ।

ডিসেম্বরের ৩ তারিখে নির্বাচনের ফলাফল গণনা শুরু হবে। ৫১৮৯০ টি পোলিং স্টেশনের প্রার্থীদের নির্বাচিত করবেন ৫২৬৯০১৪৬ জন। ১৭০৯৯৩৩৪ জন যুবক ভোটার  যাদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে তারা ভোট দেবেন। এছাড়া ২২,৬১,০০৮ জন যুবক রয়েছেন যাদের বয়স ১৮ থেকে ১৯ বছর বয়েসের মধ্যে।

রাজস্থান বিধানসভা নির্বাচন ২০১৮ তে কংগ্রেস পেয়েছিল ৯৯ টি আসন যেখানে বিজেপি পেয়েছিল ৭৩ টি আসন। এবারের নির্বাচনে কংগ্রেসকে কি পেছনে ফেলতে পারবে বিজেপি। অপেক্ষা ৩ ডিসেম্বরের।